দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমেছে

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা গত দুই দিন ধরে ঊর্ধ্বমুখী ছিল। তবে গত ২৪ ঘণ্টার ব্যবধানে এই সংখ্যা নি¤œমুখী। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিভিন্ন হাসপাতালে ১০৩ জন রোগী ভর্তি হয়েছেন। ভর্তিকৃত ১০৩ জনের মধ্যে ঢাকায় ৯৮ জন আর ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৫ জন ভর্তি হয়েছেন।
প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ১৭৬ জন, বুধবার ১৬৩ জন, মঙ্গলবার ১০৬ জন, সোমবার ১৫১ জন, রবিবার ১২৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬৬৫ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৫৪৩ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১২২ জন। চলতি বছরের জানুয়ারি থেকে ১২ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৫ হাজার ৩৪৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৪ হাজার ৫৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৯৬ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়