দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর আজিমপুরে বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে দেয়াল চাপা পড়ে জিহাদ নামে সাত বছর বয়সি এক শিশু মারা যাওয়ার ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস পাঠানো হয়েছে। চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন এবং বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)-এর পক্ষে এ নোটিস পাঠান আইনজীবী আব্দুল হালিম। গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্র সচিব, গণপূর্ত সচিব, গণপূর্ত ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সিইওসহ নয়জনকে এ নোটিস পাঠানো হয়। আগামী সাত দিনের মধ্যে এ বিষয়ে জবাব না দিলে হাইকোর্টে রিট করা হবে বলে নোটিসে উল্লেখ করা হয়।
গত মঙ্গলবার রাজধানীর আজিমপুরে বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে দেয়াল চাপা পড়ে শিশু জিহাদের মৃত্যু হয়। জিহাদ লালবাগ শহীদ নগর এলাকার পান বিক্রেতা নাজির হোসেনের ছেলে। দুই ভাইয়ের মধ্যে সে ছিল ছোট। নাজির হোসেন জানান, জিহাদ আজিমপুর দিবাকালীন শিশু যতœ কেন্দ্রে প্রথম শ্রেণিতে পড়ত। প্রতিদিনের মতো মঙ্গলবার সকালেও ছেলেকে নিয়ে আজিমপুর শেখ সাহেব বাজার সরকারি কলোনির পাশ দিয়ে স্কুলে যাচ্ছিলাম। এ সময় কলোনির বাউন্ডারি দেয়াল আমাদের ওপর ধসে পড়ে। আমি কোনোরকমে উঠে দাঁড়াতে পারলেও জিহাদ ইটের স্তূপের নিচে চাপা পড়ে। এলাকাবাসীর সহযোগিতায় ছেলেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাই।
সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়