পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

ওবায়দুল কাদের : তৃণমূলে দলের কমিটি গঠন বন্ধ

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন চলাকালে আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের উপজেলা পর্যায়ে নির্বাচন হচ্ছে। সামনে প্রথম পর্যায়ের নির্বাচন শুরু হবে। এই নির্বাচন চলাকালে উপজেলা বা জেলা পর্যায়ে কোনো সম্মেলন, মেয়াদোত্তীর্ণ সম্মেলন ও কমিটি গঠনের প্রক্রিয়া বন্ধ থাকবে।
গতকাল শনিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন ও সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ ও উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।
মন্ত্রী ও এমপির স্বজনদের উপজেলা নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে করা এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নিকটজনদের নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে। যারা ভবিষ্যতে এমপি নির্বাচন করতে চায়, তাদেরও নির্বাচনী প্রক্রিয়া থেকে দূরে থাকতে বলা হয়েছে। যারা আছে, তাদের তালিকা তৈরির নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী তালিকা তৈরি করা হচ্ছে।
দলের হাইকমান্ডের নির্দেশনার পরেও বিভিন্ন উপজেলায় এখনো মন্ত্রী ও এমপির স্বজনরা কেন নির্বাচনের মাঠে আছেন? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মনোনয়ন প্রত্যাহারের তারিখ শেষ হোক। তার আগে এ বিষয়ে কীভাবে বলা যাবে?
বিএনপিকে নিয়ে করা এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অনেকেই বলছেন দেশে যদি রাজনৈতিক সন্ত্রাস বন্ধ করতে হয়, তাহলে বিএনপির রাজনীতি বন্ধ করতে হবে। কারণ বিএনপি শুধু আগুন সন্ত্রাস আর মানুষই খুন করে না, যারা এসব কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের পৃষ্ঠপোষকও। বিএনপিকে নিষিদ্ধ করার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আমাদের হয়নি। আমরা জনগণের কাছে বিএনপির সন্ত্রাসের রাজনীতির বিষয়ে ঘৃণার আগুন ছড়িয়ে দিতে পারি। তাদের জনগণের কাছে আরো বিচ্ছিন্ন, আরো অপ্রাসঙ্গিক করে তোলার প্রয়াস চালাতে পারি। কারণ বিএনপি এখন রাজনৈতিক দলের পরিচয় দেয়ার মতো যোগ্যতা হারিয়ে ফেলেছে। কানাডার ফেডারেল আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে। আসলে বিএনপি এখন কোনো রাজনৈতিক দলের বৈশিষ্ট্য প্রকাশ করে না। তাদের কর্মকাণ্ডে তারা একটা সন্ত্রাসী দল, এটাই তাদের বলছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়