রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

শরীফুল ঝলকে আবাহনীর বড় জয়

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগে গতকাল শেখ জামালের বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে আবাহনী লিমিটেড। শুরুতে ব্যাট করতে নেমে শরীফুল ইসলামের বোলিং তোপে মাত্র ৮৮ রানেই অল-আউট হয়ে যায় শেখ জামাল। জবাবে ব্যাট করতে নেমে বিনা উইকেটেই মাত্র ১০.২ ওভারে ম্যাচ নিজেদের করে নেয় আবাহনী। এ পর্যন্ত লিগের সবগুলো ম্যাচেই অপরাজিত আকাশি-নীল জার্সিধারীরা। আবাহনীর জয়ের নায়ক পেসার শরীফুল ইসলাম। বল হাতে তিনি নিয়েছেন সর্বোচ্চ ৪ উইকেট। দিনের অন্য ম্যাচে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির বিপক্ষে ১৪১ রানের বিশাল জয় পেয়েছে মুশফিক-তামিমের ক্লাব প্রাইম ব্যাংক। শুরুতে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিমের একটি অর্ধশতকে ভর করে ২৬৯ রানের পুঁজি গড়ে প্রাইম ব্যাংক। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২৮ রানেই গুটিয়ে যায় গাজী টায়ার্স। প্রাইম ব্যাংকের জয়ের নায়ক মুশফিকুর রহিম। ব্যাট হাতে তিনি হঁাঁকান সর্বোচ্চ ৭১ রানের ইনিংস। দিনের অন্য ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৬৭ রানে জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শুরুতে ব্যাট করতে নেমে ইরফান শুক্কুরের একটি শতকে ভর করে ২৫৬ রানের পুঁজি গড়ে শাইনপুকুর। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৮৯ রানেই গুটিয়ে যায় লিজেন্ডস অব রূপগঞ্জ। টুর্নামেন্টের প্রথম পর্বে আর মাত্র তিনটি ম্যাচ বাকি। ইতোমেধ্যই সুপার সিক্স নিশ্চিত করেছে আবাহনী, শেখ জামাল,শাইনপুকুর, মোহামেডান।
মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা এতটাও মন্দ হয়নি শেখ জামালের। ৫০ রান তুলতে তারা হারিয়েছিল তিন উইকেট। পরের ৩৮ রানে হারায় সাত উইকেট। আবাহনীর তিন পেসার শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব মিলে নেন সাত উইকেট। শেখ জামালের দুই ওপেনারই দুই অঙ্ক ছুঁয়েছিলেন ব্যক্তিগত সংগ্রহে। ১০ বলে ১৬ রান করা সাইফ হাসান ক্যাচ দেন শরীফুল ইসলামের বলে। পরে ৩২ বলে ২৩ রান করে তানজিম হাসানের বলে ক্যাচ দেন সৈকত আলী। এর বাইরে আর দুজন ব্যাটার দুই অঙ্কে যেতে পারেন। ২১ বলে ১৪ রান করে তাইবুর রহমান শিকার হন মোসাদ্দেক হোসেনের বলে। ২৭ বলে ১৭ রান আসে ইয়াসির আলী রাব্বির ব্যাটে; শরীফুলের বলে এনামুল হক বিজয়ের দুর্দান্ত ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন তিনি। আবাহনীর হয়ে তোপ দাগেন শরীফুল ইসলাম। ৭ ওভার বল করে ১ মেডেনসহ ৩৫ রান দিয়ে চার উইকেট নেন তিনি। ৫ ওভারে ১৬ রান দিয়ে দুই উইকেট পান তাসকিন আহমেদ। ৪ ওভারে ২২ রান দিয়ে একটি উইকেট নেন তানজিম। এছাড়া স্পিনার তানভীর ইসলাম দুটি ও মোসাদ্দেক হোসেন পান এক উইকেট। রান তাড়ায় নামা আবাহনীর জন্য জয় ছিল কেবল সময়ের ব্যাপার। কত দ্রুত তারা কাজটি সারতে পারেন সেটিরই ছিল অপেক্ষা। ১০ ওভার ২ বলেই লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী। উইকেটও হারাতে হয়নি তাদের। ৩ চার ও সমান ছক্কায় ২২ বলে ৩৭ রান করে এনামুল হক বিজয় ও ৪০ বলে ৫৩ রান করে নাঈম শেখ অপরাজিত থাকেন। ম্যাচ শেষে গতকাল সাংবাদিকদের মুখোমুখি হন আবহনীর হয়ে চার উইকেট নেয়া শরীফুল। তিনি জানান, ভারতে চলমান আইপিএলে তার খেলার সুযোগ ছিল। তাকে দলে ভেরাতে চেয়েছিল লখনৌ সুপার জায়ান্টস। লখনৌ শরীফুলকে দলে নিতে চেয়েছিল। কিন্তু দলটি শরীফুলকে চেয়েছিল পুরো মৌসুমের জন্য। তবে বিসিবি তাকে এক মাসের বেশি সময় ছুটি দিতে চায়নি। সে জন্য আইপিএল খেলা হয়নি এই বাঁ-হাতি পেসারের। শ্রীলঙ্কা সিরিজ থেকে জিম্বাবুয়ে সিরিজ-ঘরের মাঠে দুটি দ্বিপক্ষীয় সিরিজের মাঝে এক মাসের মতো সময়ের জন্য শরীফুলকে ছাড়তে রাজি ছিল বিসিবি।
এ ব্যাপারে শরীফুল বলেছেন, ‘লখনৌ থেকে এসএমএস দিয়েছিল। তারা আমাকে চাচ্ছিল, কিন্তু এনওসির সময়টা খুব কম ছিল, যার জন্য তারা আর যোগাযোগ করেনি। যদি ফুল এনওসি দিত বিসিবি, তাহলে হতো। কিন্তু আমাদের যেহেতু জিম্বাবুয়ে সিরিজ আছে, সেটা চিন্তা করে এনওসি ওভাবে দেয়া হয়েছিল।’ দিনের অন্য ম্যাচে গতকাল গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির বিপক্ষে ১৪১ রানের বিশাল জয় পেয়েছে মুশফিক-তামিমের ক্লাব প্রাইম ব্যাংক। এই ম্যাচেই প্রিমিয়ার লিগে অভিষেক হয়েছে কোচ মোহাম্মদ সালাউদ্দিনের ছেলে নুহায়েল সানদিদের।
তার প্রতিপক্ষ দল প্রাইম ব্যাংক লিমিটেডের কোচ বাবা সালাউদ্দিন।
অর্থাৎ বাবার দলের বিপক্ষেই অভিষেক হলো ১৭ বছর বয়সি ছেলে সানদিদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়