পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

প্রিমিয়ার ডিভিশন হকি লিগ : প্লে-অফ ম্যাচের অপেক্ষা বাড়ল

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার ডিভিশন হকি লিগে আবাহনী-মোহামেডানের বিতর্কিত ম্যাচে জয়ী ঘোষণা করা হয় আবাহনীকেই। ফলে সমান ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে মেরিনার ইয়াংস ও আবাহনী লিমিটেড। উভয়ের পয়েন্ট সমান হওয়ায় লিগ শিরোপা নির্ধারণী ম্যাচ প্লে-অফের আয়োজন করেছে হকি ফেডারেশন। আজ বিকালে প্লে-অফ খেলার জন্য ক্লাব দুটিকে চিঠি দিয়েছে ফেডারেশন। তবে উভয় ক্লাবের কাছ থেকেই আপত্তি আসে আজ মাঠে নামতে। কারণ দুই দলের কয়েকজন খেলোয়াড় গতকাল ভারত সফরে গিয়েছেন। ফলে আজকের ম্যাচ বাতিল করে খেলোয়াড়রা ফিরে আসার পর প্লে-অফ আয়োজনের অনুরোধ করে ফেডারেশনকের ফিরতি চিঠি দিয়েছে আবাহনী ও মেরিনার্স।
গতকাল আবাহনীর ম্যানেজার মাহবুব হারুন গণমাধ্যমকে বলেন, ‘আমরা ফেডারেশনকে চিঠি দিচ্ছি, আগামীকাল (আজ) আমাদের পক্ষে খেলা সম্ভব নয়। কারণ, আমাদের দুই গোলকিপারসহ চারজন খেলোয়াড় বিমানবাহিনীর সঙ্গে ভারতে প্রীতি ম্যাচ খেলতে যাবে। ওই চারজন বিমানবাহিনীর সদস্য। তাতে আছে দুই গোলকিপার বিপ্লব কুজুর আর সজীবুর রহমান। তাদের ছাড়া আমরা ম্যাচ খেলব কীভাবে!’ তবে আবাহনী বলছে না যে একেবারেই খেলবে না প্লে-অফ। ভারত সফর থেকে খেলোয়াড়রা ১ মে ফিরে এলে যে কোনো দিন প্লে-অফটি খেলতে আবাহনী রাজি। এমনটা জানিয়ে মাহবুব হারুন বলেছেন, ‘আমরা কিন্তু বিদেশিদের ছাড়িনি। চার খেলোয়াড় বিমানবাহিনীর সঙ্গে ভারত না গেলে এখনই খেলতে পারতাম। তবে ওরা ফিরে এলে প্লে-অফ আয়োজন করলে আমরা খেলব। আমাদের কোনো আপত্তি নেই। আমরা বাইলজ অনুযায়ী চলব।’
এদিকে বিমানবাহিনীর হয়ে মেরিনার্সের দুজন খেলোয়াড়ও ভারত গিয়েছেন। যার মধ্যে আছেন ৩৯ গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতা সোহানুর রহমানও। মেরিনার্সের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান এ প্রসঙ্গে বলেছেন, ‘আমাদের চার বিদেশি পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী গত রাতেই দেশে ফিরে গেছে। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে বিদেশি আম্পায়ারও পাওয়া যাবে না। তবে প্লে-অফটি বাতিল করে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করলে আপত্তি করব না আমরা।’ যদিও ফেডারেশনের লিগ কমিটির সম্পাদককে দেয়া চিঠিতে কোথাও যৌথ চ্যাম্পিয়নের দাবি করেনি মেরিনার্স। ম্যাচটি পরবর্তী যে কোনো সময় আয়োজনের অনুরোধ করা হয়েছে।
যৌথ চ্যাম্পিয়ন হকি লিগের বাইলজে নেই। তবে হকিতে বাইলজের তোয়াক্কা খুব কমই হয়। ১৯৯৮ সালে প্রিমিয়ার লিগ চালুর পর দুবার যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছে। ২০১০ সালে আবাহনী-মোহামেডান, ২০১৪ সালে আবাহনী-ঊষা। অতীতে হলে এখন কেন নেয়। এই প্রশ্ন মেরিনার্সের আছে। এদিকে ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ বলেছেন, নিয়ম অনুযায়ী আমরা প্লে-অফ খেলতে বলেছি।
এখন দুই ক্লাব চিঠিতে কী বলে দেখব। তারপর আমরা সভায় বসে সিদ্ধান্ত নেব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়