পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

কষ্টার্জিত জয়ে শীর্ষস্থান মজবুত করল বসুন্ধরা : ব্রাদার্সকে গোলবন্যায় ভাসাল মোহামেডান

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে চলছে প্রচন্ড তাপদাহ। এই গরমের মধ্যে গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ব্রাদার্স ইউনিয়নকে গোল বন্যায় ভাসিয়েছে মোহামেডান স্পোটিং ক্লাব। সাদা-কালোরা ব্রাদার্সকে হারিয়েছে ৮-০ গোলের বিশাল ব্যবধানে। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৫টি গোল করেছেন মালির ফরোয়ার্ড সুলিয়ামানে দিয়াবাতে। এছাড়া গোল করেছেন ইমন, জুয়েল মিয়া ও ইমানুয়েল টনি। দিনের অন্য ম্যাচে ফর্টিসের বিপক্ষে ১-০ গোলে জিতে শীর্ষস্থান আরো সুসংহত করল বসুন্ধরা কিংস। কিংসের হয়ে গোল করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিগুইরিয়া। দিনের অন্য ম্যাচে রহমতগঞ্জ এমএফএসকে ২-১ গোলে হারিয়েছে আবাহনী চট্টগ্রাম। চট্টগ্রামের হয়ে গোল করেছেন ডিফেন্ডার রায়হান হাসান ও নাইজেরিয়ান স্ট্রাইকার পল সেউন। এদিকে রহমতগঞ্জ এফসির হয়ে একমাত্র গোলটি করেছেন ঘানার স্ট্রাইকার আর্নেস্ট বোতেং। টুর্নামেন্টের ১২ ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে শির্ষে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দুই-এ মোহামেডান। তিনে থাকা আবাহনী ঢাকার পয়েন্ট ২২।
ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে গতকাল দিয়াবাতে গোলের আনন্দে ডানা মেলেন পাঁচবার। এছাড়া ইমন, জুয়েল মিয়া ও এমানুয়েল টনি একবার করে পান জালের দেখা। চলতি লিগে এটিই সবচেয়ে বড় ব্যবধানের জয়। এই জয়ে টেবিলে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের উপর চাপ ধরে রাখল মোহামেডান, ১২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। চলতি লিগে মোহামেডানই এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল। অন্যদিকে ব্রাদার্সই একমাত্র দল, যারা জয় পায়নি এখনও। ব্রাদার্স ৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তলানিতে। প্রচণ্ড গরমের প্রভাব পড়েছিল দুই দলের খেলায়। মোহামেডান ম্যাচের ডেডলক খোলে ৩৪তম মিনিটে। নিজেদের মধ্যে বল দেয়া-নেয়া করে মোজাফফর মোজাফফরভের থ্রæ পাস ছোট বক্সের সামনে থেকে দারুণ শটে জালে জড়িয়ে দেন ইমন। এরপর দিয়াবাতের গোলোৎসবের শুরু। প্রথমার্ধের শেষ দিকে এমানুয়েল সানডের আড়াআড়ি ক্রসে গোলমুখ থেকে প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন দিয়াবাতে। যোগ করা সময়ে তিন ডিফেন্ডারের প্রতিরোধ গুঁড়িয়ে একক প্রচেষ্টায় বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে দৃষ্টিনন্দন গোলটি করেন দিয়াবাতে।
৬৮তম মিনিটে বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা জাফর ইকবালের আড়াআড়ি ক্রসে গোলমুখ থেকে ডাইভিং হেডে দিয়াবাতে পূরণ করেন হ্যাটট্রিক। চার মিনিট পর আবারও দিয়াবাতের জাদু। এবার বাম দিক দিয়ে বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে এগিয়ে আসা গোলকিপারকে পরাস্ত করেন তিনি। মোহামেডানও ছুটতে থাকে বড় জয়ের পথে। ইমনের বদলি নামার দুই মিনিট পর, ৭৫তম মিনিটে গোলের খাতায় নাম তোলেন জুয়েল মিয়া। বক্সের কোণা থেকে বাম পায়ের নিখুঁত কোনাকুণি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। ৮৭তম মিনিটে এমানুয়েল টনির লক্ষ্যভেদের পর সতীর্থের থ্রæ পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ার গোররক্ষককে কাটিয়ে স্কোরলাইন ৮-০ করেন দিয়াবাতে। লিগের গোলদাতার তালিকায় শীর্ষে উঠে এলেন দিয়াবাতে; বর্তমানে তার গোল ১৩টি।
দিনের অন্য ম্যাচে গতকাল ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল দামাসেনোর লক্ষ্যভেদে বসুন্ধরা কিংস ১-০ গোলে হারিয়েছে ফর্টিসকে। প্রচণ্ড গরমের মধ্যে রাজশাহী জেলা স্টেডিয়ামে গতকাল আক্রমণে এগিয়ে ছিল কিংস। কিন্তু এই অর্ধে এক গোলের বেশি আদায় করতে পারেনি। পঞ্চম মিনিটে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন দোরিয়েলতন গোমেজ। মাসুক মিয়া জনির লম্বা করে পাসে অফসাইড ফাঁদ ভেঙে ফাঁকায় বল পেয়ে যান ব্রাজিলিয়ান স্ট্রাইকার। হাওয়ায় ভাসানো বল বুক দিয়ে নামিয়ে দোরিয়েতলনের করা ভলি অবশ্য জাল খুঁজে পায়নি।
ফর্টিসের ওপর চাপ ধরে রেখে ২৩ মিনিটে গোল পেয়ে যায় কিংস, রাকিব-দোরিয়েলতন-মিগেলের সমন্বয়ে। শেষটায় বক্সের ভেতরে দোরিয়েলতনের দারুণ এক পাসে বাইরে থেকে মিগেল দারুণ এক শটে গোলকিপারকে পরাস্ত করেন। ৩৫ মিনিটে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে।
মাঝ মাঠে ফর্টিসের সবুজ হোসেন পেছন থেকে ট্যাকল করে ফেলে দেন মিগেলকে। মিগেল তা ভালোভাবে নেননি। মেজাজ হারিয়ে তখনই উঠে দাঁড়িয়ে সবুজের গলা চেপে ধরেন। এনিয়ে দুই পক্ষ হাতাহাতি ও বাদানুবাদে জড়িয়ে পড়ে। খেলা বন্ধ ছিল ৫ মিনিটের মতো। পরে রেফারি ভুবন মোহন তরফদার দুই সহকারীর সঙ্গে কথা বলে সবুজ, মিগেল ও বিশ্বনাথকে হলুদ কার্ড দেখান। মিগেল কিংবা অন্য কাউকে লাল কার্ড দেখানোর প্রয়োজন মনে করেননি। বিরতির পর খেলা জমে ওঠার আভাস মেলে। দুই পক্ষ গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু এই অর্ধে কোনো গোলই হয়নি। ৪৮ মিনিটে ফরহাদ মিয়ার জোরালো শট সরাসরি আনিসুর রহমান জিকো তালুবন্দি করেন। একটু পর সোহেল রানার শট গোলকিপার গ্রিপে নেন। শেষের দিকে ফর্টিস চেষ্টা করেও পারেনি সমতায় ফিরতে। জিকো হাত উঁচিয়ে একটি গোলের সুযোগ ঠেকান। এছাড়া দোরিয়েলতন গোলকিপারকে একা পেয়ে লক্ষ্যে শট নিতে পারেননি। লিগে কিংস ১২ ম্যাচে ১০ জয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান ম্যাচে ফর্টিস এফসি পঞ্চম হারে আগের ১৩ পয়েন্টে ষষ্ঠ স্থান ধরে রেখেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়