পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

মানের জোড়া গোলে বড় জয় আল নাসরের

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি প্রিমিয়ার লিগে প্রতিপক্ষ আল ফাইহাকে সাদিও মানের জোড়া গোলে ৩-১ গোলে হারিয়েছে আল নাসর। আর তাতে টেবিলের শীর্ষে থাকা আল হিলালের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয় স্থান দখল করেছে দলটি। অন্যদিকে সিরি-য়ায় আরেক ম্যাচে কাগিলরির বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে টেবিলের তৃতীয় শীর্ষে থাকা জুভেন্তাস। স্প্যানিশ লা লিগায় রাতের অপর ম্যাচে গ্রানাদার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আটলান্টিক ক্লাব।
আল আওয়াল স্টেডিয়ামে গতকাল নিষেধাজ্ঞার কারণে দলে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো না থাকলেও আল নাসরকে ‘সিআরসেভেনে’র অভাব বুঝতে দিলেন না সেনেগাল সাদিও মানে। শুরুতে খেই হারিয়ে পেনাল্টি মিস করলেও জোড়া ােলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিন তিনি। ম্যাচ শুরুর ৬ মিনিটে পিছিয়ে পড়েছিল আল নাসর। জাম্বিয়ান ফরোয়ার্ড ফ্যাশন সাকালা এগিয়ে দেন আল ফাইহাকে। ৪০ মিনিটের মাথায় পেনাল্টির সুযোগ পেলেও ওপর দিয়ে বল মেরে দেয়ায় ৭১ মিনিট পর্যন্ত লিড ধরে রেখেছিল তারা। তবে পেনাল্টি মিস করলেও এই সাদিও মানেই আল নাসরের হয়ে শেষ ১১ মিনিটের ঝড়ে সব আলো নিজের দিকে কেড়ে নিয়ে জয়ের নায়ক বনে গেছেন। ম্যাচের ৭২ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে আলামরির হেডে সমতা ফেরে আল নাসর। এরপর ৭৮ মিনিটে বাতাসে ভাসানো শটে আল নাসরের ব্যবধান বাড়ান মানে। সতীর্থের বক্সের মধ্যে বাড়ানো বল বুক দিয়ে রিসিভ করে জোড়ালো শট নেন সেনেগালিজ তারকা সাদিও মানে। গোলরক্ষকের হাতে লাগলেও শেষ রক্ষা হয়নি আল ফাইহার, বল জড়িয়ে যায় জালে। ৮২ মিনিটে ফের মানের গোল। এবার দুই ডিফেন্ডারকে কাটিয়ে নিচু শটে বল জালে জড়ান তিনি। এদিকে চেষ্টা করেও শেষ পর্যন্ত আর কোনো জালের দেখা পায়নি আল ফাইহা তাতে শেষ পর্যন্ত ৩-১ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর।
এদিকে সিরি- য়ায় টেবিলের তলানিতে থাকা কাগিলরির বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে টেবিলের তৃতীয় শীর্ষে থাকা জুভেন্তাস। গতকাল ম্যাচে কাগিলারি প্রথমার্ধে আক্রমণাত্মক খেললেও দ্বিতীয়ার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল জুভেন্তাস। ম্যাচের ৩০ মিনিটে পেনাল্টি পায় কাগিলারি আর সেই সুযোগ মিস করেননি ইতালিয়ান খেলোয়াড় জিয়ানলুকা গায়িতানো। সরাসরি লক্ষ্যভেদ করে কাগিলারির হয়ে ব্যবধান বাড়ান গায়িতানো। এর ৬ মিনিট পর আবারো পেনাল্টি পেলে সেই সুযোগও মিস না করে ব্যবধান দ্বিগুণ করেন কলম্বিয়ান ডিফেন্ডার ইয়েরি মিনা। এদিকে প্রতিপক্ষের জাল দখলে মরিয়া জুভেন্তাস বারবার চেষ্টা করেও জালের দেখা না পাওয়ায় ২-০ গোলে ব্যবধান রেখে প্রথমার্ধ শেষ করে কাগিলারি।
বিরতি থেকে ফিরে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে জুভেন্তাস। ম্যাচের ৬১ মিনিটে জুভেন্তাসের হয়ে ব্যবধান কমান দোসান ভালহোভিক। এরপর ম্যাচের ৮৭ মিনিটে আলভার্টো দোসেনার গোলে সমতায় ফিরে জুভেন্তাস। নির্ধারিত সময়ে দুই দলের কেউ আর জালের দেখা না পাওয়ায় ২-২ সমতায় শেষ হয় ম্যাচটি। অন্যদিকে স্প্যানিশ লা লিগায় রাতের অন্য ম্যাচে গ্রানাদার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আটলান্টিক ক্লাব। ম্যাচ শুরুর ৬ মিনিটে গ্রানাদার আক্রমণভাগের খেলোয়াড় ইনাকি উইলিয়ামসের করা গোলে এগিয়ে যায় গ্রানাদা। আর তাতে বেশ চাপে পড়ে যায় শুরুতে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকা আটলান্টিক। তবে ২৪ মিনিটে গোর্কা গুরুজেতার করা গোলে সমতায় ফিরে আটলান্টিক ক্লাব। যদিও ম্যাচের ৮৪ মিনিটে মাঠ ছাড়েন গোর্কা ম্যাচে আক্রমণে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত আর কেউ গোলের দেখা না পাওয়ায় ১-১ সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় উভয় দলকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়