রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

পাকিস্তানের বিপক্ষে খেলতে চান রোহিত

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এক যুগের বেশি সময় ধরে রাজনৈতিক বৈরিতায় ভারত ও পাকিস্তান ক্রিকেট দল দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হয় না। তাই চিরপ্রতিদ্ব›দ্বী দুই দলের লড়াই দেখতে ক্রিকেটপ্রেমীদের বিশ্বকাপ কিংবা এশিয়া কাপের দিকে তাকিয়ে থাকতে হয়। টেস্টে ভারত-পাকিস্তানকে মুখোমুখি হতে দেখা গেছে আরও আগে, ২০০৭ সালে। দুদেশের সরকার নমনীয় না হলে চিরপ্রতিদ্ব›দ্বী দল দুটিকে আবার কবে দ্বিপক্ষীয় সিরিজে খেলতে দেখা যাবে, কে জানে!
তবে রোহিত শর্মার চাওয়া, শুধু আইসিসি বা এসিসির টুর্নামেন্ট নয়, টেস্ট ক্রিকেটের স্বার্থে ভারত-পাকিস্তান নিয়মিত দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হোক। পরশু রাতে ‘ক্লাব প্রেইরি ফায়ার’ নামের পডকাস্টে নিজের অভিমত তুলে ধরেন ভারতের অধিনায়ক।
অ্যাডাম গিলক্রিস্ট ও মাইকেল ভন আয়োজিত এক পডকাস্টে রোহিত বলেছেন, ভারত-পাকিস্তান আবার নিয়মিত খেলা শুরু করলে বিষয়টিকে তিনি খুব পছন্দ করবেন। রোহিতের কাছে গিলক্রিস্ট ও ভন জানতে চান, ভারত-পাকিস্তানের নিয়মিত দ্বিপক্ষীয় সিরিজ খেলা ক্রিকেটের জন্য উপকারী কিনা। জবাবে রোহিত বলেন, ‘আমি পুরোপুরি বিশ্বাস করি সেটা।’
পাকিস্তানের প্রশংসা করে ভারতের অধিনায়ক বলেন, ‘পাকিস্তান খুবই ভালো টেস্ট দল। যাদের আছে শক্তিশালী বোলিং ইউনিট। ভারতের ব্যাটাররা তাদের মোকাবিলা করতে সব সময় আগ্রহী। ভারত নিরপেক্ষ ভেন্যু কিংবা বিদেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে খেললেও দারুণ প্রতিদ্ব›িদ্বতা হবে নিঃসন্দেহে। পাকিস্তানের বিপক্ষে খেলাটা হবে দারুণ কিছু।’
রোহিতের কাছে ভন জানতে চান যে এসিসি ও আইসিসির ইভেন্টের বাইরেও তিনি পাকিস্তানের বিপক্ষে নিয়মিত দ্বিপক্ষীয় সিরিজ খেলতে চান কিনা? জবাবে রোহিত বলেন, ‘অবশ্যই। আমি সেটা পছন্দ করব। দিনশেষে আমরা আসলে প্রতিদ্ব›িদ্বতা করতে চাই। আমি মনে করি এই দুদলের মধ্যে দারুণ প্রতিদ্ব›িদ্বতা হবে। আইসিসি ইভেন্টে আমরা তাদের বিপক্ষে খেলি, সেটা ব্যাপার না। আসলে আমি নির্ভেজাল ক্রিকেট খেলতে চাই। এর বাইরে আর কোনো কিছুতে আমার আগ্রহ নেই। ঝামেলামুক্ত ক্রিকেট, বল ও ব্যাটের লড়াই। যেখানে হবে দারুণ প্রতিদ্ব›িদ্বতা।’
গত কয়েক মাস ধরে ভারতীয় গণমাধ্যমে গুঞ্জন চলছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে যাচ্ছেন বিরাট কোহলি। কিন্তু চলতি আইপিএলে বেঙ্গালুরু হারলেও ব্যাট হাতে চার-ছক্কার ঝড় তুলে যাচ্ছেন এই কিংবদন্তি ব্যাটার। তাই এবার কোহলিকে দিয়ে বিশ্বকাপে ওপেন করানোর কথা ভাবছেন নির্বাচকরা।
এমন তথ্য জানিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম দৈনিক জাগরণ। তারা জানিয়েছে, রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে কোহলিকে চান ভারতের নির্বাচকরা।
চলতি আসরে ৭ ম্যাচ খেলে ১ সেঞ্চুরি ও ২ অর্ধশতকে ৭৯.৩৪ গড়ে ৩৬১ রান করেছেন তিনি। স্ট্রাইক রেটও ১৪৭.৩৪। তারপরও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কোহলির জায়গা হবে কিনা তা নিয়ে শঙ্কা কাটছে না।
আইপিএলে বিরাট কোহলি প্রায় প্রতি ম্যাচেই রান করলেও হেরেই চলেছে তার দল বেঙ্গালুরু। শতক হাঁকিয়েও স্ট্রাইক রেটের জন্য তিরস্কার শুনতে হয়েছে এই কিংবদন্তিকে। জুনে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির জায়গাটা অনিশ্চিত হওয়ার পেছনে স্ট্রাইকরেটকেই দায়ী করছেন বিশ্লেষকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়