রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

জালালের পক্ষে সাফাই গাইলেন সুজন : মোস্তাফিজের বদলি খুঁজে পেল চেন্নাই

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মোস্তাফিজের আইপিএলে শেখার কিছু নেই মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে পড়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। তার এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় দেশসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রীতিমতো ‘হাসিঠাট্টা’ করেছেন।
বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় ফ্র্যাঞ্জাইজি লিগ বলা হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিশ্ব ক্রিকেটের সব তারকার দেখা মেলে এই লিগে। ভালো অর্থের সঙ্গে সঙ্গে তারকাদের সঙ্গে ড্রেসিংরুমে অভিজ্ঞতা সঞ্চয়েরও সুযোগ মেলে ক্রিকেটারদের। কিন্তু বাংলাদেশি তারকা মোস্তাফিজুর রহমানের আইপিএল থেকে শেখার কিছু নেই বলে মনে করেন বিসিবির ক্রিকেট অপারেশনস প্রধান জালাল ইউনুস। ১৭ এপ্রিল গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি এ মন্তব্য করেন।
জালাল ইউনুস বলেন, মোস্তাফিজকে আইপিএলে খেলে শেখার কিছু নেই। মোস্তাফিজুরের লার্নিং প্রসেস এখন শেষ। বরং মোস্তাফিজ থেকে শিখতে পারে আইপিএলের অনেক খেলোয়ার। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না।
এদিকে জালালের মন্তব্যটি মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এবার জালাল ইউনুসের এ মন্তব্য নিয়ে ফেসবুকে পোস্ট করেছেন দেশসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন। এদিন নিজের ফেসবুক ওয়ালে মোস্তাফিজকে নিয়ে জালালের বক্তব্য সম্বলিত একটি গণমাধ্যমের ফটোকার্ড শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে সালাউদ্দিন লিখেছেন, দুর্দান্ত চিন্তাভাবনা। এর চেয়ে ভালো কিছু আশা করিনি। এর সঙ্গে কয়েকটি হাসির ইমোজি যুক্ত করে লিখেছেন, আমার শোনা সেরা জোকস। আল্লাহ মাফ কর।
গতকাল জালাল ইউনুসের পক্ষে সাফাই গেয়েছেন আরেক বোর্ড পরিচালক ও ক্রিকেট অপারেশন্সের ভাইস চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। মোস্তাফিজকে নিয়ে নিজের প্রতিক্রিয়ায় সুজন বলেন, দেশ তো সবার আগে। এটা আমি সবসময়ই বলি। দেশকে প্রতিনিধিত্ব করার চেয়ে আনন্দ কোনো কিছুতেই নেই। তবে সিচুয়েশন যেভাবে ডিমান্ড করে, উনারা যেভাবে চিন্তা করেছেন… আমি আসলে জাতীয় দলের সঙ্গে ওভাবে নেই আসলে। অপারেশন্সের ভাইস চেয়ারম্যান হলেও আমি আবাহনীর খেলার কারণে সেভাবে যাচ্ছি না মিটিংগুলোতে। আমি জানিই না আসলে। অবশ্যই জালাল ভাই চিন্তা করেই বক্তব্যটা দিয়েছেন। উনি ক্রিকেট অপারেশন্সের অভিভাবক। উনি যেটা বলেছেন আমাকে ওটাই বলে নিতে হবে যে ওনার কথাই ঠিক। এটাই আমার ধরে নিয়ে যেতে হবে।
তিনি আরও বলেন, ‘শেখার সবখানেই আছে। প্রিমিয়ার লিগেও শেখার আছে। আজকে একটা সিনারিও থেকেও শেখার থাকতে পারে। সেটা কোনো সমস্যা নেই। হয়তোবা উনি এটাকে ওইভাবে মিন করেননি। উনি বলেছে মোস্তাফিজ এতবছর ধরে ওখানে খেলছে। মোস্তাফিজ তো এখন আর তানজিম সাকিবের মতো না। মোস্তাফিজ এখন বিশ্ব ক্রিকেটে অনেক বড় নাম। জালাল ভাই এই অ্যাঙ্গেল থেকেই কথাটা বলেছেন যে মোস্তাফিজ অভিজ্ঞ অনেক। ইন্ডিয়ার অনেক তরুণ বোলাররা ওর থেকে কাটার বা কিছু শিখতে পারে। এভাবেই কথাটা বলেছে। এটাকে অন্য কোনো মিন করাটা আমার মনে হয় না ঠিক হবে।’
‘তবে আমি মনে করি, দেশ সবার আগে। এটা মাথায় নিতে হবে। মোস্তাফিজ যদি (পুরো আসর) আইপিএল খেলতে পারত আমিও খুশি হতাম। দেশের খেলা না থাকলে আর সমস্যা হতো না। অনেকেই বলবে নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও আইপিএল খেলছে…ওরা তো (পাকিস্তানে খেলছে)। আমাদের দেশে তো দশটা মোস্তাফিজ নেই আসলে। সবচেয়ে বড় কথা এটাই। এটাও চিন্তা করতে হবে’ যোগ করেন সুজন। এর আগে জালাল ইউনুস বলেছিলেন, মোস্তাফিজের আইপিএলে শেখার কিছু নাই। মোস্তাফিজের শেখার সময় পার হয়ে গেছে। বরং মোস্তাফিজের থেকে শিখতে পারে আইপিএল খেলোয়াড়রা। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না।
মোস্তাফিজুর রহমানের এবারের আইপিএল অধ্যায় শেষ হতে খুব বেশিদিন আর বাকি নেই। স্বাভাবিকভাবেই তার শূন্য স্থান চেন্নাই সুপার কিংস কাকে দিয়ে পূরণ করবে, সেই প্রশ্ন উঠছিল। গতকাল সেই জবাবটাই দিয়েছে আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস! নতুন করে বিদেশি এক পেসারকে তারা দলে ভিড়িয়েছে, তিনি হচ্ছেন ইংল্যান্ডের রিচার্ড গিøসন। তবে তাকে নেয়া হয়েছে নিউজিল্যান্ড ওপেনার ডেভন কনওয়ের বদলি হিসেবে। গিøসনকে সরাসরি মোস্তাফিজের বদলে আনা হয়নি। উইকেটরক্ষক ব্যাটার ডেভন কনওয়ের ইনজুরিতে পড়ায় তাৎক্ষণিভাবে ইংলিশ পেসারকে স্কোয়াডে ভিড়িয়েছে চেন্নাই। কারণ, ইনজুরির কারণে পুরো আইপিএল থেকেই ছিটকে গেছেন কনওয়ে।
২০২২ সালে ৩৪ বছর বয়সে ইংল্যান্ড দলে অভিষেক হয় গিøসনের। ইংলিশদের হয়ে মাত্র ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। উইকেট নিয়েছেন ৯টি। তবে ইংল্যান্ডের হয়ে ওয়ানডে ও টেস্ট খেলার সুযোগ হয়নি বর্তমানে ৩৬ বছর বয়সি এই পেসারের।
চলতি মৌসুমে চেন্নাইয়ের হয়ে দারুণ খেলছেন মোস্তাফিজ। এখন পর্যন্ত চেন্নাইয়ের সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। ৫ ম্যাচে টাইগার পেসারের শিকার ১০ উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়