গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা : অর্থ আত্মসাৎ

আগের সংবাদ

মন্ত্রী-এমপির হস্তক্ষেপে লাগাম

পরের সংবাদ

হকির ফাইনাল নিয়ে সংশয়

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার ডিভিশন হকি লিগে ইতোমধ্যেই শিরোপার লড়াই জমে উঠেছে। আগামীকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বিকালের ম্যাচে মেরিনার্স খেলবে বাংলাদেশ পুলিশের বিপক্ষে এবং সন্ধ্যার ম্যাচে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্ব›দ্বী দল মোহামেডান ও আবাহনী। মোহামেডান, আবাহনী ও মেরিনার্সের শেষ ম্যাচের ফলই নির্ধারণ করে দেবে কাদের হাতে উঠবে এবারের লিগ শিরোপা। শেষ ম্যাচের আগে একদম কাছাকাছি দাঁড়িয়ে শিরোপা প্রত্যাশী তিন দল। সুপার লিগের চারটি করে ম্যাচ শেষ করা মোহামেডানের পয়েন্ট ৩৫, আবাহনীর ৩৪। গতকাল মেরিনার্স ৯-২ গোলে অ্যাজাক্সকে হারিয়ে তারাও ৩৪ পয়েন্ট নিয়ে আবাহনীর সমান্তরালে। তবে ইতোমধ্যেই ফাইনাল নিয়ে অনিশ্চিয়তা দেখা গিয়েছে টুর্নামেন্টে। অলিখিত ফাইনালে আবাহনীল মুখোমুখি মাঠে নামবে না বলে হুঁশিয়ারি দিয়েছে চিরপ্রতিদ্ব›দ্বী মোহামেডান। জানা যায়, মোহামেডানের অধিনায়ক কার্ড নিষেধাজ্ঞা নিয়ে তৈরি হয়েছে নতুন সংকট।
লিগের বাইলজ অনুযায়ী, একজন খেলোয়াড় তিনটি হলুদ কার্ড পেলে পরবর্তী ম্যাচ খেলতে পারবেন না। সেই নিয়ম মোতাবেক জিমি তিনটি হলুদ কার্ড পাওয়ায় আবাহনীর বিপক্ষে শেষ ম্যাচে নিষিদ্ধ। কিন্তু জিমির ক্লাব মোহামেডান লিগ কমিটির এই নিষেধাজ্ঞার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে জরুরি চিঠি দিয়েছে।
মোহামেডানের ডিরেক্টর ইনচার্জ কাজী ফিরোজ রশীদ ফেডারেশনের সভাপতি বরাবর এই আবেদন জানিয়েছেন। মোহামেডান ক্লাব চিঠিতে খানিকটা যুক্তিও তুলে ধরেছে। বাইলজে তিন হলুদ কার্ডে পরের ম্যাচ নিষেধাজ্ঞা থাকলেও এর আগে একটি অংশ রয়েছে। যেখানে বলা হয়, দুই হলুদ কার্ডের পর সংশ্লিষ্ট খেলোয়াড়ের ক্লাবকে অবহিত করে সাবধান করা হবে। এখন মোহামেডানের দাবি-দুই কার্ডের পর ফেডারেশন থেকে সতর্কতামূলক কোনো চিঠি না দেয়ায় সরাসরি এমন নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়। লিগ কমিটির এমন সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উত্থাপনের পাশাপাশি তৃতীয় হলুদ কার্ডের ঘণ্টা দেড়েকের মধ্যেই নিষেধাজ্ঞার চিঠি ক্লাবে প্রেরণ অনেকটা উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছে ঐতিহ্যবাহী ক্লাবটি। বাইলজের ধারা সুনির্দিষ্টভাবে পালন না করায় জিমির নিষেধাজ্ঞা প্রত্যাহারের জোর দাবি জানিয়েছে মোহামেডান। এই দাবি পূরণ না হলে লিগের শেষ ম্যাচে অংশগ্রহণ না করার হুমকিও প্রদান করেছে ঐতিহ্যবাহী ক্লাবটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়