বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

ভারত সিরিজের বাংলাদেশ দল ঘোষণা

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসেই বাংলাদেশ সফরে আসবে ভারতীয় নারী ক্রিকেট দল। আসন্ন সিরিজটির জন্য গতকাল ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নতুন করে দলে ডাক পেয়েছেন হাবিবা ইসলাম পিংকি। নিগার সুলতানা জ্যোতিদের এই সিরিজের সবকটি ম্যাচই হবে সিলেটে। আগামী ২৩ এপ্রিল হারমান ্রীত কৌরের নেতৃত্বে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজটি খেলতে বাংলাদেশে আসবে ভারত। এই সিরিজের সবকটি ম্যাচ হবে ঢাকার বাইরে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২৮ এপ্রিল প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। একই মাঠে ৩০ তারিখ হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। এরপর আউটার মাঠে পরের দুই ম্যাচ যথাক্রমে ২ ও ৬ মে। শেষ ম্যাচ আবার মূল মাঠে গড়াবে ৯ মে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়ানো ম্যাচ তিনটি হবে দিবারাত্রির। খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। অন্য দুই ম্যাচ শুরু হবে দুপুর ২টায়।
সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে খেলা সুমাইয়া আক্তারকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। বাদ পড়েছেন ব্যাটার ফারজানা হক। তার জায়গায় গত বছর মালয়েশিয়ার বিপক্ষে এসিসি ইমার্জিং টিমস কাপে সবশেষ খেলা ওপেনার রুবাইয়া হায়দারকে ফেরানো হয়েছে দলে।
দল নিয়ে বিসিবির নারী উইংয়ের নির্বাচক সাজ্জাদ আহমেদ বলেন, ‘দলে খুব একটা পরিবর্তন নেই। আমরা আপাতত বেশি জায়গায় পরিবর্তন করছিও না। সিলেটে যেহেতু স্পোর্টিং উইকেটে খেলব, আমার মনে হয় উইকেট পেস বোলারদের সহায়তা করবে। এ জন্য আমরা বাড়তি একজন পেসার নিয়েছি। আরেকটা সুখবর হচ্ছে, আমাদের ওপেনার রুবাইয়া হায়দার চোট কাটিয়ে ফিরেছে।
বাংলাদেশ নারী ক্রিকেট দল : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, মারুফা আক্তার, সোবহানা মুস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, সুলতানা আক্তার, রাবেয়া খান, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন, দিলারা আক্তার, ফাহিমা খাতুন, রুবায়া হায়দার ঝিলিক, হাবিবা ইসলাম পিংকি।
স্ট্যান্ডবাই : সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়