কবিতাসমগ্র

আগের সংবাদ

অন্তর্দ্বন্দ্ব ঠেকাতে কঠোর বার্তা

পরের সংবাদ

বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী মেয়র হানিফ উড়াল সড়কের টোল প্লাজা এলাকা থেকে পৃথক অভিযানে ৫ হাজার পিস ইয়াবাসহ দুজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। ঈদের ছুটির তৃতীয় দিন গত শনিবার তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- চোকোথাইন তনচংগ্যা (৩৫) ও মংকেথাইন তনচংগ্যা (৩৫)। তাদের দুজনের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলায়।
ডিএনসি বলছে, গ্রেপ্তারকৃতরা মাদক কারবারি। ঈদের ছুটি কাটাতে রাজধানীতে বেড়াতে আসার বাহানায় ইয়াবার চালান বহন করছিলেন তারা। এ সময় দুজনের কাছ থেকে ওই ইয়াবার চালান জব্দ করা হয়।
ডিএনসির ঢাকা মেট্রো দক্ষিণ কার্যালয়ের সূত্রাপুর সার্কেলের উপপরিদর্শক আব্দুল মতিন মিয়া বলেন, ঈদুল ফিতরের ছুটিতে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধে ৩টি ভিজিলেন্স ও টহল টিম গঠন করে ঢাকা মেট্রো দক্ষিণ। গত শনিবার ভোরে যাত্রাবাড়ী মেয়র হানিফ উড়াল সড়কের টোল প্লাজায় খাগড়াছড়ি থেকে ঢাকায় আসা শান্তি পরিবহনের দুটি বাসে তল্লাশি চালানো হয়। এ সময় দুটি বাস থেকে ৫ হাজার পিস ইয়াবাসহ দুজনকে গ্রেপ্তার করা হয়। প্রথমে ৩ হাজার পিস ইয়াবাসহ চোকোথাইন তনচংগ্যাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে একই পরিবহনের আরেকটি বাসে যাত্রীবেশে আসা মংকেথাইন তনচংগ্যাকে ২ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়- টেকনাফ থেকে ইয়াবা নিয়ে গাজীপুরের জয়দেবপুর এলাকায় পৌঁছে দিতে যাচ্ছিলেন গ্রেপ্তারকৃতরা। প্রতি চালানে তারা ২০ হাজার টাকা করে পেতেন। ঈদের ছুটিতে ঢাকা শহরে ঘুরতে আসার পাশাপাশি নগদ অর্থের লোভে ইয়াবা পাচারে জড়ান তারা। পরিচয় লুকাতে ও আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে বাঁচতে তারা প্রথমে কক্সবাজার থেকে বান্দরবান যান। সেখান থেকে নৌপথে রাঙামাটি পৌঁছান। পরে সেখান থেকে বাসে করে ফেনী আসেন। সেখান থেকে বাস বদল করে খাগড়াছড়ির বাসে উঠে ঢাকায় আসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়