বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর সৌদি ও গাম্বিয়া সফর বাতিল

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিরাপত্তাজনিত কারণে সৌদি আরবের রাজধানী রিয়াদে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বৈঠক এবং গাম্বিয়ায় ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলন স্থগিত করা হয়েছে। ফলে শুধু থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে এক সপ্তাহ অবস্থান করবেন তিনি। গতকাল মঙ্গলবার এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গণভবনের একটি সূত্র ভোরের কাগজকে নিশ্চিত করেছে।
গণভবন সূত্র জানিয়েছে, আগামী ২৩ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড সফর শুরুর কথা রয়েছে। প্রধানমন্ত্রী ইউএনএসকাপ কমিশনের সভা ও দ্বিপক্ষীয় সফর উপলক্ষে ২৯ এপ্রিল পর্যন্ত ব্যাংকক সফর করবেন। ব্যাংকক থেকে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বিশেষ বৈঠকে অংশ নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ দিনের সফরে ২৮ এপ্রিল সৌদি আরবের রাজধানী রিয়াদে যাওয়ার কথা ছিল। এরপর সেখান থেকে তিন দিনের সফরে গাম্বিয়া যাওয়ারও প্রস্তুতি ছিল প্রধানমন্ত্রীর। ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলনে যোগ দেয়ার জন্যই গাম্বিয়া সফরের কথা ছিল তার। সৌদি আরব ও গাম্বিয়া সফর শেষে ৭ মে তার দেশে ফেরার কথা ছিল। গণভবন সূত্রমতে, গাজা-ফিলিস্তিনের চলমান সংকটে রিয়াদের বিশ্ব অর্থনৈতিক ফোরামের বিশেষ বৈঠক এবং গাম্বিয়াতে অনুষ্ঠিতব্য ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলন স্থগিত করা হয়েছে। এই দুই সম্মেলন স্থগিত হওয়ায় ২৯ এপ্রিল পর্যন্ত ব্যাংককে অবস্থান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন তার দেশে ফেরার কথা রয়েছে।
থাইল্যান্ড সফর ছাড়াও প্রধানমন্ত্রীর ভারত ও চীন সফর নিয়ে আলোচনা চলছে। ভারতের জাতীয় নির্বাচনের পরপরই আগামী জুনে ভারত সফরে যেতে পারেন শেখ হাসিনা। এরপর জুলাইয়ে তিনি চীন সফর করতে পারেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক সূত্র দাবি করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়