বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

টাইগারদের স্পিন কোচ মুশতাক

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারত বিশ্বকাপের পর একসঙ্গে বিদায় নেন বাংলাদেশ দলের ব্যাটিং, পেস বোলিং ও স্পিন বোলিং কোচ। এরপর শূন্য পদে ফেব্রুয়ারির শেষদিকে ব্যাটিং কোচ হিসেবে ডেভিড হেম্প আর পেস বোলিং কোচ হিসেবে আন্দ্রে অ্যাডামসকে নিয়োগ দেয় বিসিবি। তবে এতদিন কোনো স্পিন বোলিং কোচ ছাড়াই খেলে আসছিল টাইগাররা।
বাংলাদেশ দলের নতুন স্পিন বোলিং কোচ হলেন সাবেক পাকিস্তানি স্পিনার মুশতাক আহমেদ। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
চলতি মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি ক্যাম্পে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। পাকিস্তানের এই বিশ্বকাপজয়ী সাবেক লেগ স্পিনার ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের দলের স্পিন বিভাগের দায়িত্বে থাকবেন।
২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ডের স্পিন বোলিং কোচের দায়িত্বে ছিলেন ৫৩ বছর বয়সি মুশতাক। ২০১৪ সালে হয়েছিলেন পাকিস্তানের বোলিং পরামর্শক।
২০১৬ সালের মে পর্যন্ত এই দায়িত্বে থাকা মুশতাক ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ ও স্পিন বোলিং পরামর্শক হন। ২০২০ সালের জুনে ইংল্যান্ড সফরে পাকিস্তান দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করেন তিনি।
মুশতাকের সঙ্গে বিসিবির চুক্তি হয়েছে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে ১ জুন থেকে মাঠে গড়াবে এই বিশ্বকাপ। এবার বাংলাদেশের দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ¡সিত মুশতাক আহমেদ বলেন, ‘স্পিন বোলিং কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের অংশ হতে পারা আমার জন্য বড় গর্বের। আমি দায়িত্ব নিতে মুখিয়ে আছি।

আমি খেলোয়াড়দের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগ করে নিতে চাই, কারণ তারা বেশ কোচবান্ধব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়