কবিতাসমগ্র

আগের সংবাদ

অন্তর্দ্বন্দ্ব ঠেকাতে কঠোর বার্তা

পরের সংবাদ

ঢাকায় জাতীয় দলের নতুন কোচ নাথান কেলি

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেটে স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অস্ট্রেলিয়ান কোচ নাথান কেলিকে। ঢাকায় এসে পৌঁছেছেন টাইগারদের নতুন এই কোচ। ঢাকা পৌঁছেই গতকাল মাঠে নেমে গিয়েছেন কেলি। মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেখা গিয়েছে অস্ট্রেলিয়ান এই কোচকে। এর আগে গত মাসে স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ হিসেবে দুই বছরের জন্য নাথান কেলির সঙ্গে চুক্তির কথা ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ২ বছর টাইগারদের সঙ্গে থাকছেন নাথান কেলি। যার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী জুনে মাঠে গড়াতে যাওয়া বিশ্বকাপের জন্য টাইগারদের আরো বেশি শক্তিশালি করে তুলতে কাজ করবেন তিনি। এছাড়া আগামী জুনে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। নাথান কেলির প্রথম অ্যাসাইনমেন্ট হবে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগে টাইগারদের প্রস্তুত করে তোলা।
ঈদের ছুটি কাটিয়ে গতকাল শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের খেলা। প্রথম দিন মাঠে নেমেছে আবাহনী লিমিটেড ও প্রাইম ব্যাংক। এই ম্যাচেই নাথানকে দেখা গেছে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচ চলাকালে মাঠে নামেন তিনি। এ সময় নাথানের সঙ্গে ছিলেন ক্রিকেট অপারেশন্সের ম্যানেজার শাহরিয়ার নাফিস। নাথানকে দুই বছরের জন্য স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ হিসেবে নিয়োগ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

এর আগে ২০২০ সালে তিন বছরের চুক্তিতে টাইগারদের ট্রেইনার হিসেবে যুক্ত হন ইংল্যান্ডের ফিজিও নিকোলাস ট্রেভর লি। যার চুক্তির মেয়াদ শেষ হয় গত বছরের নভেম্বরে। নতুন করে আর বিসিবির সঙ্গে চুক্তি না করায় এতদিন এই পদটি শূন্যই ছিল। সবশেষ বিসিবির কোচ নিয়োগের বিষয়ে দেয়া বিজ্ঞপ্তিতেও করা হয়েছিল এই পদে নতুন কোচের সন্ধান। যেখানে নিয়োগ পেয়েছেন কেলি। কেলি মূলত টাইগার ক্রিকেটারদের ফিটনেস দেখভাল করার দায়িত্ব পালন করবেন। আগের কোচ নিক লি চলে যাওয়ার পর এই পদে নিয়োগ পেয়েছেন তিনি। বর্তমান জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সাবেক সহকর্মী নাথান কেলি। বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার আগে পেশাদার ক্রিকেট ও রাগবি লিগে কাজ করার অভিজ্ঞতা রয়েছে নাথানের। ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের ফিজিক্যাল পারফরম্যান্স কোচ ছিলেন তিনি। ওই সময় নিউ সাউথ ওয়েলসের দায়িত্বে ছিলেন হাথুরুসিংহে। নিউ সাউথ ওয়েলসের আরও কয়েকটি দলের সঙ্গে কাজ করেছেন নাথান। যেখানে এনএসডব্লিউ পাথওয়েস, এনএসডব্লিউ ব্লæ এবং নারী বিগ ব্যাশের দল সিডনি সিক্সার্সের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ ছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়