গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

রোনালদোর হ্যাটট্রিকে নাসরের বড় জয়

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে আল তাইকে ৫-১ গোলে হারিয়ে বড় জয় পেয়েছে আল নাসর। অন্যদিকে মেজর লিগ সকারে নিউইয়র্ক সিটির বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েও ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে মেসিবিহীন ইন্টার মায়ামি। এদিকে চ্যাম্পিয়ন্স লিগে ব্রেন্টফোর্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। লা-লিগায় লাস পালমাসকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।
গত রাতে সৌদি লিগে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। যার ফলে আল নাসরের কাছে আল তাই উড়ে গেছে ৫-১ গোলে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এটি রোনালদোর ক্যারিয়ারে ৬৪তম হ্যাটট্রিক। তিনটি গোলই তিনি করেছেন ম্যাচের দ্বিতীয়ার্ধে।
নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল আল নাসর। ২০ মিনিটে ওতাভিওর গোলে এগিয়ে যায় আল নাসর। বক্সের বাইরে থেকে দূরের পোস্টে শট নিয়ে লক্ষ্যভেদ করেন এই পর্তুগিজ তারকা। ২ মিনিট পরই অবশ্য সমতা ফেরায় অতিথিরা। আল তাইর গোলটাও ছিল বক্সের বাইরে থেকে নেয়া শটে। তবে ৩৬ মিনিটে দলের মূল স্ট্রাইকার এবং গোলদাতা ভার্জিল মিসিজান লাল কার্ড দেখে মাঠ ছাড়লে বড় ধাক্কা খায় আল তাই। এই ধাক্কা সামলে আর ম্যাচে ফিরতে পারেনি তারা। প্রথমার্ধের যোগ করা সময়ে আল নাসরের হয়ে ব্যবধান ২-১ করেন আবু ঘারিব। বিরতির পর ম্যাচের ৬৪ মিনিটে দারুণ এক ভলিতে নিজের প্রথম গোল করেন রোনালদো। তিন মিনিট পর আদায় করে নেন নিজের দ্বিতীয় গোল। হ্যাটট্রিক গোলটি আসে ম্যাচের ৮৭ মিনিটে। ডান প্রান্ত দিয়ে গড়ে ওঠা আক্রমণ থেকে বল পেয়ে সহজেই লক্ষ্যভেদ করে মৌসুমে নিজের ৩৩তম গোলটি করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। লিগে ২৩ ম্যাচে রোনালদোর ২৬তম গোল এটি। এ জয়ের পরও লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আল হিলালের চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে আল নাসর।
২৫ ম্যাচে আল হিলালের পয়েন্ট ৭১। ৫৯ পয়েন্ট নিয়ে আল নাসর আছে দুইয়ে।
এদিকে মেজর লিগ সকারে নিউইয়র্ক সিটির বিপক্ষে সুয়ারেজের গোলে এগিয়ে যাওয়ার পরও ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে ইন্টার মায়ামি।
বার্সেলোনা ও লিভারপুলের সাবেক স্ট্রাইকার সুয়ারেজ মায়ামিকে এগিয়ে দেয়া গোলটি করেছেন ১৫ মিনিটে। জুলিয়ান গ্রেসেলের মাপা ফ্রি কিকে বক্স থেকে নেয়া দুর্দান্ত এক হেডে গোলটি করেছেন সুয়ারেজ। কিন্তু ৩৪ মিনিটে নিউইয়র্ক সিটির কোস্টারিকান ফরোয়ার্ড আলোনসো মার্তিনেজ সেই গোল শোধ করে দেন।
মেজর লিগ সকারে নিজেদের আগের ম্যাচেই নিউইয়র্ক রেড বুলসের কাছে ৪-০ গোলে উড়ে যাওয়া মায়ামি পিছিয়ে পড়ার পর আক্রমণের গতি বাড়ায়। বেশ কিছু ভালো আক্রমণও করে তারা। কিন্তু নিউইয়র্ক সিটির আমেরিকান গোলকিপার ম্যাথু ফ্রিসের অসাধারণ পারফরম্যান্সের কারণে গোল পায়নি তারা।
ফ্রিসের দুর্দান্ত সব সেভগুলোর মধ্যমণি হয়ে থাকবে ৮০ মিনিটে সুয়ারেজকে গোলবঞ্চিত করা। উরুগুইয়ান স্ট্রাইকারের নেয়া অসাধারণ শট এক হাতে ফিরিয়ে দেন তিনি। এই ড্রয়ের পর ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের দ্বিতীয় স্থানে আছে মায়ামি। দুই কনফারেন্স মিলিয়েও একই অবস্থানে মার্তিনোর দল।
অন্যদিকে লা লিগায় প্রত্যাশিত জয় পেয়েছে বার্সেলোনা। পালমাসকে তারা হারিয়েছে ১-০ গোলে।
গত রাতে সের্হি রবের্তোর দারুণ এক পাস ধরতে ছুটছিলেন বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া। পালমাস গোলকিপার আলভারো ভায়েস দৌড়ে বক্সের বাইরে গিয়ে তাকে কুংফু কায়দায় ফাউল করে লাল কার্ড দেখেন। ম্যাচের বাকি সময় পালমাস ১০ জন নিয়ে খেললেও বার্সা নিতে পারেনি সেই সুযোগ।
ম্যাচে রবার্ট লেভানডভস্কি-হোয়াও ফেলিক্সরা যেমন সুযোগ নষ্ট করেছেন, তেমনি ভাগ্যও সহায় হয়নি তাদের। ৭৭ মিনিটে বক্সের ভেতরে পালমাস গোলকিপারকে একা পেয়েও বল ক্রসবারে মারেন ফেলিক্স। প্রথমার্ধে ৩৫ মিনিটে লেভার হেডও ক্রসবারে লেগেছে। ম্যাচের ৪ মিনিটে পোলিশ তারকার গোল অফসাইডের কারণে বাতিল হয়। ২০ মিনিটে আবারো গোল বাতিল! এবার অফসাইড রাফিনিয়া।
সতীর্থের পাস পেয়ে পালমাসের এক ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন রাফিনিয়া। কিন্তু ভিএআর জানিয়ে দেয় অফসাইড ছিলেন তিনি। শেষ পর্যন্ত রাফিনিয়া গোল পেয়েছেন ফেলিক্সের দারুণ এক চিপের কল্যাণে। বাতাসে ভাসানো পাসটি থেকে হেডে গোল করেন তিনি।
এই জয়ে ৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রইল বার্সা। ২৯ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। টেবিলে তৃতীয় জিরোনার সঙ্গে ৫ পয়েন্ট ব্যবধানে এগিয়ে বার্সা। ২৯ ম্যাচে জিরোনার সংগ্রহ ৬২ পয়েন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়