গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

ঘরের মাঠে দাপুটে জয় গুজরাটের

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আইপিএলের ১২তম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে ৭ উইকেটে হারিয়েছে গুজরাট টাইটান্স। প্রথমে ব্যাট করতে নেমে ১৬৩ রানের টার্গেট দেয় হায়দ্রাবাদ। জবাবে ৫ বল ও ৭ উইকেট হাতে রেখেই লক্ষ্য অতিক্রম করে শুবমান গিলের দল। ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন পেসার মোহিত শর্মা।
গুজরাটের ঘরের মাঠ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতকাল দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন হায়দ্রাবাদ অধিনায়ক প্যাট কামিন্স। শুরুটা ভালো করেছিলেন দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও ট্রাভিস হেড। পাওয়ার প্লে কাজে লাগিয়ে দ্রুত রান করেছেন তারা। হায়দ্রাবাদকে প্রথম ধাক্কা দেন আজমাতুল্লাহ ওমরজাই। ব্যক্তিগত ১৬ রানে মায়াঙ্ককে আউট করেন তিনি। অভিষেক শর্মা এই ম্যাচেও শুরু থেকে বড় শট খেলছিলেন। পাওয়ার প্লের পরে প্রথম ওভারেই হেডকে আউট করেন নুর আহমেদ। ১৯ রান করেন হেড। অভিষেককে ২৯ রানে আউট করে হায়দ্রাবাদকে বড় ধাক্কা দেন মোহিত শর্মা।
মাঝের ওভারে ভালো বল করে গুজরাট। এইডেন মার্করামকে আউট করেন উমেশ যাদব। ভালো খেলতে থাকা হেনরিখ ক্লাসেনকে ২৪ রানে আউট করেন লেগ স্পিনার রশিদ খান। শাহবাজ আহমেদ ও আব্দুল সামাদ হায়দ্রাবাদের রান দেড়শ পার করেন। শাহবাজ ২২ ও সামাদ করেন ২৯ রান। ওয়াশিংটন সুন্দর শূন্য রানে আউট হন।
শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬২ রান করে হায়দ্রাবাদ। গুজরাটের বোলারদের মধ্যে সব থেকে সফল মোহিত। ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। ওমরজাই, উমেশ, রশিদ ও নুর ১টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই বড় শট খেলা শুরু করেন ঋদ্ধিমান সাহা। হায়দ্রাবাদের বোলারদের থিতু হওয়ার সময় দেননি তিনি। পাওয়ার প্লে কাজে লাগিয়ে রান করেছেন ঋদ্ধি। কিন্তু বেশিক্ষণ টিকে থাকতে পারেননি তিনি। ২৫ রান করে শাহবাজ আহমেদের বলে আউট হন এই ডানহাতি ব্যাটার । অধিনায়ক শুবমান করেন ৩৬ রান। মায়াঙ্ক মারকান্ডের বলে বড় শট খেলতে গিয়ে আউট হন গুজরাটের অধিনায়ক।
দলকে জয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন সাই সুদর্শন ও ডেভিড মিলার। চলতি মৌসুমে গুজরাটের সব থেকে ধারাবাহিক ব্যাটার সুদর্শন। মিলারও এই ম্যাচে ব্যাট করেছে সাবলীলভাবে। কোনো ঝুঁকি নেননি তারা। ৪৫ রান করে সুদর্শন আউট হলেও মিলার শেষ পর্যন্ত অপরাজিত থেকে ম্যাচ শেষ করে আসেন। মাঝের ওভারে উইকেট তুলতে না পারাই ম্যাচ হারার অন্যতম কারণ হায়দ্রাবাদের। শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় গুজরাট। মিলার ৪৪ ও বিজয় শঙ্কর ১৪ রানে অপরাজিত থাকেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়