এমসিসিএইচএসএলে দুর্নীতির অভিযোগ

আগের সংবাদ

শ্রমবাজারে দুষ্ট চক্রের থাবা

পরের সংবাদ

কংগ্রেসে যোগ দিচ্ছেন সানিয়া মির্জা!

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নানা সময় বিভিন্ন-আলোচনা সমালোচনার কারণে সংবাদের শিরোনাম হন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। এবার তিনি আলোচনায় এসেছেন ভিন্ন এক প্রসঙ্গে। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের দাবি, এবার রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ করতে যাচ্ছেন আলোচিত এই টেনিস তারকা। জানা যায়, আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে হায়দরাবাদ থেকে প্রতিদ্ব›িদ্বতা করবেন তিনি। এর আগে পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিবাহ বিচ্ছেদ নিয়ে গণমাধ্যমে বেশ আলোচিত হয়েছিলেন সানিয়া মির্জা।
ভারতীয় টেনিসে আলো ছড়ানো নাম সানিয়া মির্জা। একের পর এক শিরোপা জয়ে ভারতকে তিনি বিশ্বের বুকে গর্বিত করেছেন। স¤প্রতি টেনিস ক্যারিয়ারের ইতি টেনেছেন তিনি। নতুন গুঞ্জন, টেনিসের কোট ছেড়ে এবার রাজনীতির ময়দানে দেখা যেতে পারে ভারতীয় এই টেনিস তারকাকে। পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর থেকেই নতুন করে আলোচনায় সানিয়া। এবার তাকে ঘিরে ভিন্ন জল্পনা। ভারতীয় একাধিক গণমাধ্যম জানিয়েছে, দেশটির আসন্ন লোকসভা নির্বাচনে হায়দরাবাদ থেকে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিন ওয়াইসির বিরুদ্ধে সানিয়া মির্জাকে প্রার্থী করার কথা ভাবছে কংগ্রেস। উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে হায়দরাবাদ কেন্দ্রটি রয়েছে ওয়াইসিদের দখলে।
বর্তমানে সেখানকার সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি। এরই মধ্যে ওই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি আর বিআরএস। গতকাল দেশটির চার রাজ্যে লোকসভা নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে বসেছিলেন কংগ্রেস নেতারা। গোয়া, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ ও ঝাড়খন্ডের বেশ কয়েকটি আসনে প্রার্থী ঘোষণাও করেছে দলটি। এর মধ্যেই জল্পনা চলছে, সানিয়া মির্জাকে লোকসভা নির্বাচনের টিকেট দেবে কংগ্রেস। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সানিয়া মির্জার জনপ্রিয়তা ও তার তারকা ইমেজের দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নিতে পারে কংগ্রেস।
সর্বশেষ ১৯৮০ সালে হায়দরাবাদে জিতেছিল ভারতের প্রাচীনতম এই দলটি। শোনা যাচ্ছে, সানিয়া মির্জার নাম প্রস্তাব করেছেন সাবেক ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক তথা কংগ্রেস নেতা মোহাম্মদ আজহারউদ্দিন। উল্লেখ্য, স¤প্রতি অনুষ্ঠিত তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে হেরে গেছেন আজহারউদ্দিন। এবার ভারতের সফলতম নারী টেনিস তারকার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে হায়দরাবাদে বাজিমাত করা যায় কিনা, সেটি নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে কংগ্রেস।
উল্লেখ্য, ১৯৮৪ সালে, সুলতান সালাহউদ্দিন ওয়াইসি একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে হায়দ্রাবাদ আসনে জয়ী হন এবং পরে, ১৯৮৯ থেকে ১৯৯৯ পর্যন্ত এআইএমআইএমের প্রার্থী হিসেবে। তারপর, আসাদুদ্দিন ওয়াইসি উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যান, ২০০৪ সাল থেকে আসনটি ধরে রেখেছিলেন। ২০১৯ সালে, ১৪ জন প্রার্থী ওয়াইসির বিরুদ্ধে প্রতিদ্ব›িদ্বতা করেছিলেন। তিনি তার আধিপত্য বজায় রেখে মোট ভোটের ৫৮.৯৪% পেয়ে আসনটিতে জয়ী হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়