আমাদের অদম্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

আগের সংবাদ

বাজার তদারকি দৃশ্যমান নয়

পরের সংবাদ

সাকিব ঝলকে জিতল শেখ জামাল : হৃদয়ের সেঞ্চুরিতে ছয়ে ছয় আবাহনীর

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগে গতকাল রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ১৪০ রানের বিশাল ব্যাবধানে জিতেছে আবাহনী লিমিটেড। প্রথমে ব্যাট করতে নেমে তাওহিদ হৃদয়ের শতকে ভর করে রূপগঞ্জ টাইগার্সকে ৩২০ রানের লক্ষ্য দেয় আবাহনী। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৮০ রানেই গুটিয়ে যায় রূপগঞ্জ টাইগার্স। আবাহনীর জয়ের নায়ক তাওহিদ হৃদয়। ব্যাট হাতে তিনি খেলেন ১২৫ রানের অপরাজিত ইনিংস। দিনের অন্য ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৩৯ রানে জয় পায় সাকিব আল হাসানের দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রথমে ব্যাটিংয়ে নেমে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ২৩৩ রানের লক্ষ্য দেয় ধানমন্ডির ক্লাবটি। জবাবে ব্যাট করতে নেমে ১৯২ রানেই থেমে যায় গাজী গ্রুপ। শেখ জামালের জয়ের নায়ক জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট হাতে একটি অর্ধশতক ও বল হাতে ২ উইকেট নেন বিশ্বসেরা অলরাউন্ডার। দিনের অন্য ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ১ উইকেটে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথমে ব্যাট করতে নেমে পারভেজ ইমনের একটি শতকে ভর করে ২৭৯ রানের পুঁজি গড়ে প্রাইম ব্যাংক। জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হাতে রেখেই ম্যাচ নিজেদের করে নেয় মোহামেডান। ইমরুল কায়েসদের জয়ের নায়ক ব্যাট হাতে অর্ধ-শতকের ইনিংস খেলা আবু হায়দার রনি। প্রাইম ব্যাংকের হয়ে গতকাল ৬৫ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। টুর্নামেন্টের সবগুলো ম্যাচে অপরাজিত থেকে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আবাহনী। সমান ১০ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুয়ে ও তিনে রয়েছে শেখ জামাল ও মোহামোডান।
ঢাকা প্রিমিয়ার লিগে রীতিমতো উড়ছে আবাহনী লিমিটেড। টুর্নামেন্টের শিরোপাধারীরা এবারও আরেকটি শিরোপার পথেই ছুটছে। টানা ছয় জয়ে এরই মধ্যে তারা নিশ্চিত করে ফেলেছে সুপার লিগ। ছয় ম্যাচে ছয়টিই জিতেছে দলটি। ফতুল্লায় আগে ব্যাটিং করতে নেমে জাকেরর ঝড়ো ফিফটি ও তাওহিদ হৃদয়ের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩২০ রান করে আবাহনী লিমিটেড। জবাবে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ৪৩.২ ওভারে ১৮০ রানে গুটিয়ে যায়। ব্যাট হাতে জাকের ও তাওহিদ ছিলেন দুর্দান্ত। তিনে ব্যাটিংয়ে নামা জাকের ৯৫ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৭৮ রান করেন। তাওহিদ হৃদয় ৮৪ বলে ১১ চার ও ৬ ছক্কায় ১২৫ রান করেন। ১৪৮.৮১ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। এছাড়া আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ২৬ বলে ৪৩ রান করেন ৪ চার ও ২ ছক্কায়। ইনিংসের শুরুতে এনামুল হক বিজয় ২৪, নাঈম শেখ ৩১ রান করেন। ৭ রানে সাজঘরে ফেরেন আফিফ হোসেন ধ্রæব। রূপগঞ্জ টাইগার্সের হয়ে বল হাতে বলার মতো কেউ কিছু করেননি। ১টি করে উইকেট নেন সোহাগ গাজী, আব্দুল্লাহ আল মামুন ও আবু হাসিম। লক্ষ্য তাড়ায় তাদের ব্যাটিংও ভালো হয়নি। ওপেনার মাহফিজুল ইসলাম রবিন সর্বোচ্চ ৪৮ রান করেন। এছাড়া শামসুর রহমান শুভ ৩৯, ফরহাদ হোসেন ২৯ রান করেন। বাকিরা কেউই ভালো করতে পারেননি। আবাহনীর হয়ে বল হাতে ৩টি করে উইকেট নেন নাহিদুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন। ২ উইকেট পেয়েছেন সাইফ উদ্দিন। অসাধারণ সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তাওহীদ হৃদয়।
দিনের অন্য ম্যাচে বিকেএসপির ৩ নাম্বার মাঠে গতকাল সাকিব আল হাসানের ঝড়ো ব্যাটিং এবং দুর্দান্ত বোলিংয়ের ফলে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল প্রথমে ব্যাটিংয়ে নেমে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ২৩৩ রানের লক্ষ্য দেয় শেখ জামাল। জবাবে ব্যাট করতে নেমে ১৯২ রানেই থেমে যায় গাজী গ্রুপ। শেখ জামালের হয়ে সাকিব আল হাসান ও জিয়ায়ুর রহমান করেছেন দুটো অর্ধশতক। এছাড়া সাইফ হাসান ২৮ রানে, তাইবুর রহমান ২৫ রানে এবং সৈকত আলী ২৪ রানে ফিরেছেন। বাকিরা কেউ ২০ এর ঘর পাড়ি দিতেই পারেননি। গাজী গ্রুপের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন রুয়েল মিয়া ও আব্দুল গাফফার সাকলাইন। জবাবে ব্যাট করতে নামা গাজী গ্রুপের কেউই উল্লেখযোগ্য রান করতে পারেনি। তাদের সর্বোচ্চ ব্যাক্তিগত রান ৪২ মইন খানের।
দিনের অন্য ম্যাচে গতকাল মাহিদুল ইসলাম অঙ্কন ও আবু হায়দার রনির দুটি অর্ধ-শতকে ভর করে প্রাইম ব্যাংকের বিপক্ষে জয় পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথমে ব্যাট করতে নেমে পারভেজ ইমনের শতকে ভর করে ২৭৯ রানের পুঁজি গড়ে প্রাইম ব্যাংক। জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হাতে রেখেই ম্যাচ নিজেদের করে নেয় মোহামেডান। সাদা-কালোদের হয়ে গতকাল মাহিদুল ইসলাম করেছেন সর্বোচ্চ ৭৪ রান।
দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রান করেছেন আবু হায়দার রনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়