আমাদের অদম্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

আগের সংবাদ

বাজার তদারকি দৃশ্যমান নয়

পরের সংবাদ

মোস্তাফিজ ম্যাজিক অব্যাহত

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাতিরানা ফিরলে মোস্তাফিজুর রহমান দলে থাকবেন তো গুজরাট ম্যাচের আগে এমন একটা প্রশ্ন ছিল। তবে প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হওয়ায় মোস্তাফিজকে নিয়েই দল ঘুচিয়েছে চেন্নাই সুপার কিংস। গুজরাট টাইটানসের বিপক্ষে একাদশে তাই দুমের সাব ইমপ্যাক্ট হিসেবে মাঠে নামা মাথিশা পাতিরানার সঙ্গে ছিলেন মোস্তাফিজও। এই সুযোগটিও দুহাত ভরে নেন ফিজ।
চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামের উইকেট ছিল স্পিনবান্ধব। তবে গত মঙ্গলবার সেই উইকেটকে পেসবান্ধবে পরিবর্তন করেছেন চেন্নাই সুপার কিংসের (সিএসকে) এই দুই পেসার। দলের দ্বিতীয় জয়ের ম্যাচে বাংলাদেশের বাঁহাতি এ পেসার পেয়েছেন ২ উইকেট। ৪ ওভারে ৩০ রান দিয়ে সাজঘরে ফিরিয়েছেন রশিদ খান ও রাহুল তেওয়াতিয়ারকে। যেখানে পাতিরানা ৪ ওভার বল করে ২৯ রানের বিনিময়ে উইকেট নিয়েছেন ১টি। এর মধ্যে শেষ দুই ওভারে রান দিয়েছেন ১৫। এমন পারফরম্যান্সের ঝলকানিতে যে কোনো একজন নয় চেন্নাইয়ের একাদশে দুজনকেই দলে রাখার পরামর্শ দিয়েছেন ইরফান পাঠান, টম মুডি ও মিচেল ম্যাক্লানেগানের মতো সাবেক তারকা ক্রিকেটাররা। ম্যাচ বিবেচনায় মোস্তাফিজের বোলিং ছিল আরো আঁটসাঁট।
শুরুটা মন মতো না হলেও সøগ ওভারে ছিলেন দুর্দান্ত। প্রথম ২ ওভার করেছিলেন শুরুর ১০ ওভারে। তখন কোনো উইকেট না পেয়ে রান দিয়েছিলেন ২৩। দলের অন্য বোলাররা যেখানে নিয়ন্ত্রিত ছিলেন সেখানে মোস্তাফিজ শুরুর ২ ওভারে ছিলেন খরুচে।
তবে সøগ ওভারে তার ভিন্নরূপ দেখা যায়। জাদু দেখান বল হাতে। দলের জয় যখন প্রায় নিশ্চিত তখন বোলিংয়ে আসেন। ১৬তম ওভারে এসে মাত্র ১ রান দেন। তুলে নেন রশিদ খানের উইকেট। ওভারে ডট বল ছিল ৪টি। এরপর ১৯তম ওভারে তেওয়াতিয়ার উইকেট নিয়ে দ্বিতীয় সাফল্য পান। ৭ রান খরচ করে তার বোলিং ফিগার হয় এমন, ৪-০-৩০-২। আর এমন বোলিংয়ে মজেছেন সাবেক তারকা ক্রিকেটাররা।
এদিকে গুজরাট ম্যাচের একাদশ থেকে বাদ পড়া মহীশ তিকশানা কার জায়গায় একাদশে ফিরতে পারবেন, এমন প্রশ্নে ম্যাচপরবর্তী অনুষ্ঠানে মিচেল ম্যাকলেনাহান বলেছেন, ‘সে হয়তো ফিরবে। তবে এই মুহূর্তে যে উইকেট দেখছি, তাতে মনে হচ্ছে না সে এখনই ফিরবে। মোস্তাফিজুর শেষ দিকে যে দুটি সেøায়ার বল করেছে, দুর্দান্ত ছিল। উইকেটেও খুব বেশ সহায়তা ছিল না। পাতিরানাও খুব জোরে বল করেছে আজ।’
সাবেক অলরাউন্ডার ইরফান বলছেন, ‘কোনো না কোনোভাবে চেন্নাইয়ের এমন কম্বিনেশনে খেলা উচিত, যেন দুজনেই খেলতে পারে। যদি দুজন না খেলে তাহলে ডেথ ওভারে একজন ভালো করবে, অন্য প্রান্ত থেকে একজনকে মিস করতে হবে।’ সানরাইজার্স হায়দরাবাদের সাবেক কোচ মুডিও মনে করছেন একাদশে এই দুই পেসারই থাকবেন, ‘তিকশানা আবার দলে ফিরলেও, সেটা দুই পেসারের কারো পরিবর্তে নয়’।
পরের ম্যাচে ৩১ মার্চ দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামবে মোস্তাফিজরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়