আমাদের অদম্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

আগের সংবাদ

বাজার তদারকি দৃশ্যমান নয়

পরের সংবাদ

আজাদকে উড়িয়ে বড় জয় বিমার

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগে দারুণ এক জয় পেয়েছে সাধারণ বিমা করপোরেশন ক্লাব। গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আজাদ স্পোর্টিং ক্লাবকে ৬-২ গোলের ব্যবধানে পরাজিত করে বিমা। দিনের দ্বিতীয় ম্যাচে ছন্দে থাকা বাংলাদেশ পুলিশ এসসির সঙ্গে ৪-৩ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান।
দিনের প্রথম ম্যাচে গতকাল শাকিল হোসেনের জোড়া গোলে জয় তুলে নেয় সাধারণ বিমা করপোরেশন। এছাড়া বিমার জার্সিতে রাব্বি সালেহীন রকি, জামিল বিন তালিব শিহাব, হৃদয়ে হোসেন এবং ভারতের আশু একটি করে গোল করেন। অন্যদিকে আজাদের মোহাব্বত ও শাহির একটি করে গোল করলেও দলের পরাজয় ঠেকাতে পারেননি।
গতকাল খেলার সপ্তম মিনিটেই শাকিলের ফিল্ড গোলে শুরুতেই এগিয়ে যায় সাধারণ বিমা (১-০)। ১০ মিনিটে শাকিলের জোড়ায় ব্যবধান দ্বিগুণ করে দলটি (২-০)। প্রথম কোয়ার্টারে পিছিয়ে থেকে মাঠ ছাড়ে আজাদ। দ্বিতীয় কোয়ার্টারে গোল দেয়ার প্রাণপণ চেষ্টা করেও গোল তুলে নিতে পারেননি আজাদের ফরোয়ার্ডরা। একই চিত্র দেখা গেছে সাধারণ বিমার ক্ষেত্রেও।
তৃতীয় কোয়ার্টারে প্রথম গোলের মুখ দেখে আজাদ। ৩৬ মিনিটে মোহাব্বতের ফিল্ড গোলে ব্যবধান কমায় দলটি (২-১)। ৪০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন বিমার ভারতীয় রিক্রট আশু (৩-১)।
পরের মিনিটে শিহাবের গোলে ব্যবধান আরো এগিয়ে নেয় বিমা (৪-১)। চতুর্থ ও শেষ কোয়ার্টারের ৫২ মিনিটে রাব্বি সালেহীন রকি গোল করলে ব্যবধান ৫-১ করে সাধারণ বিমা। পরের মিনিটেই আবারো পেনাল্টি কর্নার থেকে গোল করে বিমার সঙ্গে গোল পার্থক্য কমিয়ে আনেন শাহির (৫-২)। ৫৫ মিনিটে ম্যাচের শেষ গোলটি সাধারণ বিমার হৃদয়। ৬-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বিমা।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে ছন্দে থাকা বাংলাদেশ পুলিশ এসসির সঙ্গে ৪-৩ গোলের কষ্টার্জিত জয় পেয়ে জয়ধারা অব্যাহত রেখেছে ঐতিহ্যবাহী মোহামেডান। সাদা-কালো জার্সিধারীদের হয়ে জোড়া গোল করেছেন ফজল বিন সারি, একটি করে গোল করেছেন দীন ইসলাম ইমন ও আশরাফুল ইসলাম। পুলিশের হয়ে একটি করে গোল করেছেন ভারতীয় খেলোয়াড় গুরজত সিং, আবদুল মালেক ও নাহিদ লাবু।
জয়ের ফলে টানা ৭ ম্যাচে অপরাজিত রইলো মোহামেডান। এবারের লিগে ঊষার সঙ্গে এক ম্যাচে ড্র ছাড়া বাকি ৬টিতেই জয় তাদের। টানা জয়ে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ২য় স্থানে রয়েছে সাদা-কালো জার্সি ধারীরা। সবগুলো ম্যাচ জিতে ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থানে রয়েছে আবাহনী।
এদিকে গতকাল বুধবার দুপুরের আরেক ম্যাচে অ্যাজাক্স এসসি ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচ ৩-৩ গোলে ড্র হয়েছে। গত মঙ্গলবার ম্যাচ শেষ হওয়ার প্রায় ১১ মিনিট ৫০ সেকেন্ড আগে আম্পায়ারের সিদ্বান্তে ম্যাচ বন্ধ করা হয়। গতকাল অনুষ্ঠিত হয় ম্যাচের বাকি অংশ। তবে নির্ধারিত সময়ের মধ্যে আর কোনো গোল না হওয়ায় ৩-৩ গোলেই ড্র থাকে ম্যাচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়