রাজউক : তথ্য অধিকার আইন ও সিটিজেন চার্টার বিষয়ক কর্মশালা

আগের সংবাদ

মাথা নত করি না, তাই চক্রান্ত : নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী > যাদের নর্দমা থেকে তুলে এনেছি, তারা টাকা ছড়াচ্ছে

পরের সংবাদ

এবার ওয়ানডেতে অবসরের ঘোষণা ওয়ার্নারের

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নিজের শেষ টেস্ট খেলার আগে ওয়ানডেকেও বিদায় বলে দিলেন অস্ট্রেলীয় হার্ডহিটার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। এর আগে জানিয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর থেকেই টেস্ট থেকে অবসর নিবেন তিনি। ৩য় জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া নিজের শেষ টেস্টের আগেই ওয়ানডে থেকেও অবসরের ঘোষণা দিলেন ওয়ার্নার।
বিদায়ি টেস্টকে সামনে রেখে সিডনিতে এক সংবাদ সম্মেলনে ওয়ানডে থেকে অবসরের সিদ্ধান্ত জানান ওয়ার্নার, ‘অবশ্যই আমি ওয়ানডে থেকে অবসর নিচ্ছি। বিশ্বকাপজুড়ে এমনটা বলে আসছিলাম, এর মধ্যে ভারতের মাটিতে বিশ্বকাপ জয় করলাম। আমি মনে করি, এটি আমার জন্য অনেক বড় অর্জন। গতকাল আমি দুই ফরম্যাট থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছি। যা আমাকে বিশ্বজুড়ে লিগ খেলার এবং ওয়ানডে দলকে সামনে এগিয়ে যাওয়ার সুযোগ করে দিবে। আমি জানি সামনে চ্যাম্পিয়ন্স ট্রফি আছে। আগামী দুই বছর আমি যদি ভালো ক্রিকেট খেলি এবং তারা যদি চায়, তাহলে আমি খেলব।’
২০২৫ সালে পাকিস্তানে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরতে না পারলে গত বছরের বিশ্বকাপ ফাইনালই তার ক্যারিয়ারের শেষ ওয়ানডে হিসেবে লেখা থাকবে। ভারতকে হারিয়ে ঐ বিশ্বকাপের শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া। ওয়ার্নার আরো বলেন, ‘অবসরের সিদ্ধান্তটা আমি খুবই স্বাচ্ছন্দ্যে নিয়েছি। যে অবস্থা থেকে ভারতে বিশ্বকাপ জিতেছি আমরা, তা অসাধারণ ছিল। পরপর দুই ম্যাচ হারের পর নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়া হয়। আমাদের চ্যাম্পিয়ন হওয়াটা কোনোরকম ভাগ্যক্রমে বা অপ্রত্যাশিত ছিল না। ম্যাক্সির (গেøন ম্যাক্সওয়েল) বীরত্ব, কামিন্সের অধিনায়কত্ব ও ভারতের বিপক্ষে যেভাবে আমরা খেলেছি তা ছিল অসাধারণ।
পাশাপাশি কলকাতার সেমিফাইনালও হিসাবের বাইরে রাখা যাবে না।’
টেস্ট ও ওয়ানডে না খেললেও, আন্তর্জাতিক টি-টোয়েন্টি এবং বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যাবেন ৩৭ বছর বয়সী ওয়ার্নার। ২০০৯ সালের জানুয়ারিতে হোবার্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেকের পর ১৬১ ওয়ানডেতে ২২টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ-সেঞ্চুরিতে ৬৯৩২ রান করেছেন তিনি। অস্ট্রেলিয়ার পক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ রানের তালিকায় ষষ্ঠ স্থানে আছেন এই ব্যাটার। অসিদের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ওয়ার্নার। ৩৭৪ ম্যাচ খেলে সর্বোচ্চ ২৯ সেঞ্চুরির মালিক সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়