রাজউক : তথ্য অধিকার আইন ও সিটিজেন চার্টার বিষয়ক কর্মশালা

আগের সংবাদ

মাথা নত করি না, তাই চক্রান্ত : নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী > যাদের নর্দমা থেকে তুলে এনেছি, তারা টাকা ছড়াচ্ছে

পরের সংবাদ

আর্সেনালকে হারের স্বাদ দিল ফুলহ্যাম

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : প্রিমিয়ার লিগে গতকাল রাতে ফুলহ্যামের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে আর্সেনাল। ফুলহ্যামের গোল দুটি করেন রাউল জিমিনজে ও ববি রেইড। আর্সেনালের একমাত্র গোলটি আসে বুকায়ো সাকার পা থেকে। এই হারের মাধ্যমে চারদিনে দ্বিতীয় পরাজয়ে ২০ বছর পর লিগের প্রথম শিরোপা জয়ের স্বপ্নে বড় ধাক্কা খেল গানার্সরা। এদিকে রাতের আরেক ম্যাচে বোর্নমাউথকে ৩-১ গোলে পরাজিত করে শীর্ষ চারের কাছাকাছি চলে এসেছে টটেনহ্যাম।
ক্রাভেন কটেজে ফুলহ্যামের বিপক্ষে আর্সেনালের শুরুটা ভালো হয়েছিল। ৫ মিনিটে বুকায়ো সাকার গোলে এগিয়ে যায় সফরকারীরা। ছয় ম্যাচে এটি সাকার প্রথম গোল। গ্যাব্রিয়েল মার্টিনেলির প্রথম শটটি বার্নাড লেনো রুখে দেয়ার পর ফিরতি বলে সাকা বল জালে জড়ান। কিন্তু শুরুর এই সুবিধাটা ধরে রাখতে পারেনি আর্সেনাল। বিপরীতে তিন ম্যাচে কোনো গোল ছাড়া পরাজিত ফুলহ্যাম নিজেদের লড়াইয়ে ফিরিয়ে নিয়ে আসে। নিউক্যাসলের সঙ্গে লাল কার্ড পাওয়া রাউল জিমিনজে তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে কাল দলে ফিরেছিলেন। মেক্সিকান অভিজ্ঞ এই অ্যাটাকারের গোলে সমতায় ফিরে ফুলহ্যাম। গত চার ম্যাচে এটি জিমিনেজের চতুর্থ গোল। আর্সেনালের সাবেক উইঙ্গার উইলিয়ান বামদিকে টম কেয়ারনির কাছে বল বাড়িয়ে দেন। কেয়ারনির বিপজ্জনক লো ক্রসে জিমিনেজ গোল করে ফুলহ্যামকে সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধে ফুলহ্যাম অপেক্ষাকৃত ভালো খেলেছে। তারই ধারাবাহিকতায় ৫৯ মিনিটে এগিয়ে যায়। কর্নার থেকে বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় আর্সেনাল। সেই সুযোগে পোস্টের খুব কাছে থেকে ববি ডি করডোভা রেইড ফুলহ্যামকে এগিয়ে দেন। পরবর্তীতে এই গোলেই স্বাগতিকদের জয় নিশ্চিত হয়েছে। পশ্চিম লন্ডনের বৃষ্টি¯œাত ম্যাচটিতে কেয়ারনি শট ডেভিড রায়া দুর্দান্ত দক্ষতায় রুখে না দিলে এবং ম্যাচের শেষ ভাগে আন্দ্রেস পেরেইরার ফ্রি কিক ক্রসবারে লেগে ফেরত না আসলে জয়ের ব্যবধান হয়তো আরো বাড়াতে পারত ফুলহ্যাম। তবে গত সপ্তাহের মতো কালকের ম্যাচেও শেষ পর্যন্ত হার এড়াতে না পারা আর্সেনালের জন্য এখন শিরোপা জয় করা কিছুটা হলেও ক্ষতিগ্রস্ত হয়েছে।
এদিকে ঘরের মাঠে বোর্নমাউথ বিপক্ষে ৯ মিনিটে পেপে সারের কোনাকুনি শটে এগিয়ে যায় টটেনহ্যাম। কিন্তু ইনজুরির কারণে প্রথমার্ধের মাঝামাঝিতে এই সেনেগালিন মিডফিল্ডার মাঠ ছাড়তে বাধ্য হন। বিরতির আগে ডোমিনিক সোলাঙ্কের শট বারে না লাগলে তখনই হয়তো সমতা ফেরাতে পারত বোর্নমাউথ। ৭১ মিনিটে অধিনায়ক সন হেয়াং মিন ব্যবধান দ্বিগুণ করেন। এশিয়ান কাপে দক্ষিণ কোরিয়াকে প্রতিনিধিত্ব করবেন সন, যে কারণে আগামী কয়েক সপ্তাহ তিনি টটেনহ্যামে খেলতে পারছেন না। ৮০ মিনিটে রিচার্লিসন ব্যবধান ৩-০ তে নিয়ে যান।
ম্যাচ শেষের ছয় মিনিট আগে অ্যালেক্স স্কট এক গোল পরিশোধ করেন। কিন্তু চেরিসদের জন্য এই গোল শেষ পর্যন্ত সান্তনা হয়েই থেকেছে। ১৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানেই রয়েছে বোর্নমাউথ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়