রাজউক : তথ্য অধিকার আইন ও সিটিজেন চার্টার বিষয়ক কর্মশালা

আগের সংবাদ

মাথা নত করি না, তাই চক্রান্ত : নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী > যাদের নর্দমা থেকে তুলে এনেছি, তারা টাকা ছড়াচ্ছে

পরের সংবাদ

আফগানদের উড়িয়ে দিল আমিরাত

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছিল আফগানিস্তান। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। আফগানিস্তানকে গতকাল ১১ রানে হারিয়ে ১-১ সিরিজে সমতা এনেছে দলটি।
শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সংযুক্ত আরব আমিরাত। ব্যাটিংয়ে নেমে বেশ ভালো শুরু পায় আমিরাত। দুই ওপেনার মোহাম্মদ ওয়াসিম এবং আরিয়ান লাকরা দারুণভাবে এগিয়ে নিয়ে যেতে থাকেন আমিরাতের ইনিংস। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিংয়ে রান তুলতে থাকেন এই দুই ওপেনার। পাওয়ারপ্লের ৬ ওভারে বিনা উইকেটে তুলে ফেলে ৫৫ রান। মারমুখী ব্যাটিং অব্যাহত ছিল পাওয়ারপ্লে শেষেও। তবে ৫৩ রান করে ফিরে যান আমিরাতের অধিনায়ক ওয়াসিম। এরপর অবশ্য কেউ ভালো রান করতে পারেননি। তবে আমিরাতের আরেক ওপেনার লাকরা ৪৭ বলে ৬৩ রানে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত পূর্ণ ২০ ওভার খেলে ৭ উইকেটে ১৬৬ রানের পুঁজি পায় স্বাগতিকরা। আফগানিস্তানের হয়ে ২টি করে উইকেট শিকার করেন আজমতউল্লাহ ওমরজাই এবং কোয়াইস আহমেদ। এছাড়া মোহাম্মদ নবী এবং ফজল হক ফারুকী নেন একটি করে উইকেট। জবাব দিতে নেমে ভালো শুরু পায় আফগানিস্তান। উদ্বোধনী জুটি থেকে আসে ৪৭ রান।
তবে প্রথম উইকেট হারানোর পর নিয়মিত উইকেট হারাতে থাকে সফরকারীরা। আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ইনিংসটি আসে নবীর ব্যাট থেকে। ২৭ বলে ৪৭ করে আউট হন এই অলরাউন্ডার।
তার আগে হযরতুল্লাহ জাজাই ২৭ বলে ৩৬ এবং গুরবাজ করেন ১৭ বলে ২১ রান। শেষ পর্যন্ত এক বল হাতে থাকতেই ১৫৫ রানে অল আউট হয়ে যায় আফগানিস্তান। আরব আমিরাতের হয়ে ৪টি করে উইকেট শিকার করেন মোহাম্মদ জাওয়াদউল্লাহ এবং আলি নাসের। এছাড়া একটি করে উইকেট নেন জুনাইদ সিদ্দিকী এবং আকিফ রাজা। আগামী ২ জানুয়ারি মাঠে গড়াবে সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়