সিংগাইর : হাত কাটা ও গুলি করার হুমকিদাতার বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

নৌকা নেই, তাই আমেজ কম

পরের সংবাদ

পয়েন্ট হারিয়েও শীর্ষে ইন্টার মিলান

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সিরি আ লিগে গতকাল রাতে জেনোয়ার বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে ইন্টার মিলান। সেন্ট্রাল ফরোয়ার্ড মার্কো আর্নোতোভিচ ইন্টারের হয়ে একমাত্র গোলটি করেন। জেনোয়াকে সমতায় ফেরান রোমানিয়ান সেন্টারব্যাক রাদু দ্রাগুইসিন। এই ড্রয়ে পয়েন্ট হারালেও সিরি আ লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে ইন্টার। ১৮ রাউন্ড শেষে ১৪ জয় এবং ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট সংগ্রহ করেছে দলটি। রাতের অন্য ম্যাচে ফ্রোসিনোনকে ৩-১ গোলে হারিয়েছে লাজিও।
লুইগি ফেরারিস মিউনিসিপ্যাল স্টেডিয়ামে গতকাল শুরু থেকেই সাবধানি ফুটবল খেলে জেনোয়া ও ইন্টার। দলের প্রধান স্ট্রাইকার লাওতারো মার্টিনেজ এবং ফেদেরিকো দিমার্কোর মতো তারকা ফুটবলারদের ইনজুরির কারণে এদিন তাদের পাননি ইনজাগি। এছাড়া অ্যালেক্সিস সানচেজও নেমেছেন ৭০ মিনিটের পর। সেই সুযোগ পেয়ে ইন্টারকে পয়েন্ট হাতছাড়া করতে বাধ্য করে জেনোয়া।
খেলায় ৪২ মিনিটে দলকে লিড এনে দেন ইন্টারের সেন্ট্রাল ফরোয়ার্ড হিসেবে নামা মার্কো আর্নোতোভিচ। ৩৪ বছর বয়সি অস্ট্রিয়ান তারকার এনে দেয়া লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইন্টার।
প্রথমার্ধের যোগ করা সময়ের ৭তম মিনিটে জেনোয়াকে সমতায় ফেরান রোমানিয়ান সেন্টারব্যাক রাদু দ্রাগুইসিন। বাকি সময়টা চেষ্টা করেও এগিয়ে যেতে পারেনি কোনো দল। শেষ পর্যন্ত ১-১ গোলেই অমীমাংসিত থাকে ম্যাচটি। চলতি মৌসুমে মাঠের লড়াইয়ে দুর্দান্ত সময় কাটছে ইন্টার মিলানের। শুক্রবার রাতে মাঠে নামার আগে দলটি হেরেছিল কেবল একটি ম্যাচে। ১৮ খেলায় যেখানে ড্র ছিল দুই ম্যাচে। তবে জেনোয়ার মাঠে এই রাতটা ভালো কাটেনি চ্যাম্পিয়ন্স লিগ রানার্সআপদের।
লিগে চতুর্থবারের মতো পয়েন্ট হারিয়ে বছর শেষ করেছে ইন্টার। জেনোয়ার বিপক্ষে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র করেছে সিমিওনে ইনজাগির দল। ফলে দুইয়ে থাকা জুভেন্টাসের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ৫। ৩৩ পয়েন্ট নিয়ে তিনে এসি মিলান। শুক্রবার রাতে তোরিনের বিপক্ষে ১-০ গোলে জিতে মিলানের সমান ৩৩ পয়েন্ট পেয়ে টেবিলের চারে অবস্থান করছে ফিওরেন্তিনা। তবে জুভেন্টাস, এসি মিলান ও বলনা প্রত্যেকটি দলই ম্যাচ খেলেছে ১৭টি করে। ১৮ খেলায় ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩তম স্থানে রয়েছে জেনোয়া।
এদিকে রিয়াদে গতকাল রাতে তুর্কি কাপের ফাইনাল ম্যাচ স্থগিত হয়। ম্যাচটিতে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্তানবুলের দুই ক্লাব গালাতাসারাই ও ফেনারবাচের। তুর্কি সংবাদমাধ্যমসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ সংস্থার খবর অনুযায়ী, ম্যাচে আগে গা গরমের সময় মুস্তাফা কামাল আতার্তুকের ছবিসংবলিত টি-শার্ট পরতে চেয়েছিল দুই দল।
তুরস্কের সংবাদমাধ্যমের দাবি, দুই ক্লাবের এই চাওয়াকে বাতিল করে দেয় সৌদি আরব কর্তৃপক্ষ। সেই টানাপোড়েনেই শেষ পর্যন্ত স্থগিত করা হয় ম্যাচ। কী কারণে সৌদি কর্তৃপক্ষ অনুমতি দেয়নি, তা পরিষ্কার নয় এখনো। তুরস্কের ফুটবল ফেডারেশন ও ফাইনালের দুই ক্লাব সামাজিক মাধ্যমে জানায়, ‘কিছু সমস্যার’ কারণে ফাইনাল ম্যাচটি আপাতত স্থগিত করা হয়েছে। সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করেনি তারা কেউই। ফাইনালটি কবে কোথায় হবে বা আদৌ হবে কিনা, তা এখনো নিশ্চিত জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়