ডিবিতে অভিনেত্রী তিশার অভিযোগ : লুবাবার অভিযোগকারী আটক

আগের সংবাদ

সমঝোতা হলে পুনঃতফসিল : সুযোগ আছে সংবিধানে > আপত্তি নেই আওয়ামী লীগের > সিদ্ধান্ত নিতে হবে ১০ দিনের মধ্যেই

পরের সংবাদ

দিনভর যানজট : রাজধানীর সব সড়কে গাড়ির চাপ

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলোর ডাকা আবারো ৪৮ ঘন্টা অবরোধের আগের দিন গতকাল মঙ্গলবার ঢাকার সব সড়কে যানবাহনের ব্যাপক চাপ ছিল। ব্যস্ততম ট্রাফিক সিগন্যালগুলোতে ১০ থেকে ১৫ মিনিট পর্যন্ত যানবাহন ও যাত্রীদের অপেক্ষা করতে হয়।
রাজধানীর ধানমন্ডি, মোহাম্মদপুর, আগারগাঁও, ফার্মগেট, বিজয় সরণি, ফার্মগেট, কাওরানবাজার, শাহবাগ, সাইন্সল্যাবরেটরি, পল্টন, দৈনিক বাংলা এলাকার রাস্তায় সকালে থেকেই যানবাহনের চাপ শুরু হয়। সকাল ৮টা থেকে যানবাহনের চাপের কারনে কোনো কোনো সড়কের উভয় পাশেই যানজট শুরু হয়। ট্রাফিক সিগন্যালগুলো পার হতে ১০ থেকে ১৫ মিনিট পর্যন্ত যানবাহন ও লোকজনকে অপেক্ষা করতে হয়। মৌচাক, মালিবাগ, কাকরাইল, বিজয়নগর হয়ে সচিবালয় এলাকার সড়কে যানজটের সৃষ্টি হয়।
নগরীর মহাখালী-কাকলী-বনানী-বিমানবন্দরগামী সড়কে যানবাহন চলাচল অনেকটা গতিশীল থাকলেও যানবাহনের চাপ ছিল। তবে উত্তরা থেকে গুলিস্তান রুটের যানবাহনগুলোকে মহাখালি এসেই যানজট মোকাবিলা করতে হয়। উত্তরা থেকে বেশ দ্রুতই এসেছি মহাখালী। অল্প সময়ে মহাখালি পর্যন্ত আসার পর যানজটে পড়তে হয়। এরপর প্রতিটি সিগন্যালেই ১০ থেকে ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বলে জানান প্রাইভেটকার চালক মোরসালিন।
ট্রাফিক পুলিশ সার্জেন্ট সাইফুল জানান, গত দুইদিন হরতালের কারনে সড়কে কম সংখ্যক যানবাহন চলাচল করেছে। মঙ্গলবার কোনো রাজনৈতিক কর্মসূচি না থাকায় সবাই রাস্তায় নেমেছে। এ কারনে সব সড়কে যানবাহনের চাপ বেড়েছে। অফিস সময়ে যানজটের সৃষ্টি হয়েছে।
অন্যদিকে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ অফিসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম তোলা এবং জমা দেয়াকে কেন্দ্র করে সারাদেশ থেকে আসা হাজার হাজার নেতাকর্মীর কারণে পল্টন থেমে মতিঝিল, দৈনিক বাংলা, রাজউক এভিনিউ, গুলিস্তান, আব্দুল গণি রোড ও সচিবালয় এলাকার রাস্তাগুলোতে দিনভর যানজট লেগেই ছিল। এর রেশ পরে আশপাশের সড়কগুলোতেও। অনেক গণপরিবহন গুলিস্তান পৌঁছার আগেই লোকজনকে নামিয়ে দিয়েছে। যেসব যানবাহন গুলিস্তান হয়ে চলাচল করতে হয়েছে, তাদের এই পথটুকু পারি দিতে ২৫ থেকে ৩০ মিনিট সময় লেগেছে। এখানে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিশাল শোডাউন ও যানজট রাত অবধি লেগেছিল।
প্রেস ক্লাব, হাইকোর্ট, মৎসভবন এলাকাতেও যানজট ছিল। মোটরসাইকেল চালক শফিকুল জানান, ফার্মগেট থেকে ২৫ মিনিটে মৎসভবন এলাকায় পৌঁছালেও প্রেস ক্লাব এলাকায় আধা ঘণ্টার বেশি সময় ধরে আটকে ছিলাম। যারা যানজটে পড়েন তাদের অন্য রাস্তায় বের হওয়ার সুযোগ ছিল না।
সিএনজি চালক মোস্তফা জানান, সিএনজি নিয়ে সারাদিনই যানজটে পড়তে হয়েছে। সব সড়কেই ব্যাপক যানজট হয়। কাকলী থেকে মহাখালী বাস টার্মিনাল পার হতেই আধা ঘণ্টা লেগেছে। মোহাম্মদপুর থেকে শ্যামলী ইউটার্ন নিয়ে আগারগাঁও পার হতে যানবাহনগুলোকে দীর্ঘ সময় যানজটে পড়তে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়