ডিবিতে অভিনেত্রী তিশার অভিযোগ : লুবাবার অভিযোগকারী আটক

আগের সংবাদ

সমঝোতা হলে পুনঃতফসিল : সুযোগ আছে সংবিধানে > আপত্তি নেই আওয়ামী লীগের > সিদ্ধান্ত নিতে হবে ১০ দিনের মধ্যেই

পরের সংবাদ

জাতীয় পার্টির ১১৭৯ মনোনয়ন ফরম বিক্রি : তৃণমূল বিএনপির ২৫০

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুদিনে জাতীয় পার্টির ১ হাজার ১৭৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের নামে দুটি সংসদীয় আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। তবে জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এখনো কোনো আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। মনোনয়ন ফরম নেননি এরশাদ-পুত্র রাহগির আল মাহি এরশাদও (সাদ এরশাদ)।
গতকাল মঙ্গলবার মনোনয়ন ফরম বিক্রি শেষে জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী সাংবাদিকদের বলেন, দ্বিতীয় দিনে ৬২২টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে। সোমবার প্রথমদিন বিতরণ করা হয়েছিল ৫৫৭টি মনোনয়ন ফরম। এ নিয়ে দুদিনে মোট ১ হাজার ১৭৯টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে। ফরম বিক্রি থেকে আয় হয়েছে ৩ কোটি ৫৩ লাখ ৭০ হাজার টাকা। জাপার চেয়ারম্যানের নামে ঢাকা-১৭ এবং রংপুর-৩ এই দুটি সংসদীয় আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। এছাড়া উল্লেখযোগ্যদের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, আব্দুর রশীদ সরকার, লিয়াকত হোসেন খোকা, উপদেষ্টা পনির উদ্দিন আহমেদ এমপি।
এদিকে জাতীয় নির্বাচন প্রসঙ্গে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলছেন নির্বাচনের জন্য আস্থার পরিবেশ এখনো সৃষ্টি হয়নি। গতকাল দলের বনানীর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে চুন্নু বলেন, ‘জাতীয় পার্টি বিশ্বাস করে নির্বাচন ছাড়া ক্ষমতার পালাবদল সম্ভব নয়। গেল ৩৩ বছরে অনুষ্ঠিত প্রতিটি নির্বাচন নিয়েই কথা আছে। এমনকি তত্ত্বাবধায়ক সরকারের অধীনের নির্বাচনে যারা জিতেছে, তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। আর যারা ক্ষমতায় যেতে পারেনি, তারা বলেছে- নির্বাচন সুষ্ঠু হয়নি। বর্তমান নির্বাচন ব্যবস্থায় নির্বাচন শতভাগ সুষ্ঠু করা সম্ভব নয়। আমরা সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন চেয়েছি, নির্বাচনের জন্য আস্থার শতভাগ পরিবেশ এখনো সৃষ্টি হয়নি। আমাদের নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। মানুষের মনে প্রশ্ন আছে, ভোটকেন্দ্রে গেলে তারা ভোট দিতে পারবে কিনা। নির্বাচন নিয়ে মানুষের মাঝে শঙ্কা ও সংশয় আছে। তাই আমরা ভোটের ব্যাপারে সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছি।’
জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ফরম বিক্রি ও গ্রহণ করা হবে। আগামী ২৮ নভেম্বর জাতীয় পার্টি তাদের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে। আসন্ন নির্বাচনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা।
তৃণমূল বিএনপির ২৫০ মনোনয়ন ফরম বিক্রি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম বিক্রি ১৮ নভেম্বর বেলা ১১টা থেকে শুরু হয়। ইতোমধ্যে সারাদেশ থেকে ২৫০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছে। মনোনয়ন প্রত্যাশীদের অনুরোধে মনোনয়ন ফরম বিক্রয়ের সময়সীমা ২২ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে। মনোনয়ন ফরমের মূল্য রাখা হয়েছে ৫ হাজার টাকা। ২২ নভেম্বর তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারপারসন অ্যাডভোকেট অন্তরা সেলিম হুদা মুন্সীগঞ্জ-১ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়