ডিবিতে অভিনেত্রী তিশার অভিযোগ : লুবাবার অভিযোগকারী আটক

আগের সংবাদ

সমঝোতা হলে পুনঃতফসিল : সুযোগ আছে সংবিধানে > আপত্তি নেই আওয়ামী লীগের > সিদ্ধান্ত নিতে হবে ১০ দিনের মধ্যেই

পরের সংবাদ

কক্সবাজারে ট্রেন যাবে ১ ডিসেম্বর থেকে : টিকেট কাল থেকে

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা-কক্সবাজার রেলপথে চালু হচ্ছে একজোড়া নতুন ট্রেন। আগামী ১ ডিসেম্বর থেকে চালু হওয়া এই ট্রেনের নামকরণ করা হয়েছে ‘কক্সবাজার এক্সপ্রেস’। গতকাল মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।
রেলওয়ে সূত্র জানায়, ট্রেনটি প্রথমদিন কক্সবাজার থেকে ছেড়ে আসবে ঢাকায়। ১ ডিসেম্বর দুপুর ১২টা ৪০ মিনিটে কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার আইকনিক স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছাড়বে। ট্রেনটি বিকাল ৩টা ৪০ মিনিটে চট্টগ্রামে পৌঁছে ছাড়বে বিকাল ৪টায়। ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ৫ মিনিটে।
একইভাবে সোমবার বাদে প্রতিদিন রাত সাড়ে ১০টায় ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে ভোর ৩টা ৪০ মিনিটে। ভোর ৪টায় এ ট্রেনটি চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে কক্সবাজার পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। ট্রেনটি ঢাকা থেকে সোমবার এবং কক্সবাজার থেকে মঙ্গলবার বন্ধ থাকবে।
সাধারণত বাংলাদেশ রেলওয়ের নিয়মানুযায়ী ১০ দিন আগে টিকেট বিক্রি হয়ে থাকে। তবে নতুন এ ট্রেনটির ভাড়া, স্টপেজ নির্ধারণসহ বিভিন্ন ইস্যুতে যাত্রা শুরুর ৩-৪ দিন আগে টিকেট বিক্রি করা হবে বলে রেলওয়ে সূত্র জানিয়েছে।
ট্রেনের টিকেট বিক্রির অগ্রগতি সম্পর্কে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদত আলী জানান, গতকাল মঙ্গলবার ঢাকা-কক্সবাজার রুটের আগাম টিকেট বিক্রির কথা থাকলেও তা হচ্ছে না। আমাদের সফটওয়্যার ডেভেলপমেন্টের কাজ চলমান। আজ বুধবার অথবা আগামীকাল বৃহষ্পতিবার টিকেট বিক্রি শুরু হবে।
রেলওয়ে সূত্র জানিয়েছে, ঢাকা-কক্সবাজার রুটে শোভন চেয়ার (নন-এসি সিট) শ্রেণিতে প্রতিটি সিটের ভাড়া ৫০০ টাকা ও এবং স্নিগ্ধা (এসি সিট) শ্রেণিতে প্রতিটি সিটের ভাড়া ৯৬১ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া প্রথম শ্রেণির চেয়ার ৬৭০ টাকা, প্রথম শ্রেণির বার্থ/সিট ১১৫০ টাকা এবং এসি বার্থের টিকেটের দাম জনপ্রতি ১৭২৫ টাকা ধরা হয়েছে।
তবে ননস্টপ ট্রেনের ক্ষেত্রে শোভন চেয়ারে ৫০ টাকা ভাড়া বাড়বে। একই সঙ্গে স্নিগ্ধা, প্রথম শ্রেণি, এসি বার্থের ভাড়াও ১০০ থেকে ২০০ টাকা পর্যন্ত বাড়তে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়