মুজিবুল হক চুন্নু : মানুষ ভোট দিতে পারবে এই আস্থা নেই

আগের সংবাদ

শিক্ষা বাঁচানোর উপায় কী : হরতাল-অবরোধে আটকে আছে প্রায় ২ কোটি পাঠ্যবই, ঢাকায় শুক্র-শনিবার ক্লাস-পরীক্ষা

পরের সংবাদ

ভোটে লড়তে চান একঝাঁক তারকা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একঝাঁক তারকা আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। তারা নৌকা প্রতীকে লড়তে চান। বিনোদন জগতে সাড়া জাগানো এসব তারকা বিভিন্ন সময়ে নৌকার প্রচারণায় মাঠে থাকেন। জাতীয় সংসদ নির্বাচন ও সিটি করপোরেশন নির্বাচনে তাদের প্রচারণা আলোড়ন সৃষ্টি করেছে। গত শনিবার থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া চলছে। আজ মঙ্গলবার শেষদিন। এর মধ্যে অনেক তারকা মনোনয়ন সংগ্রহ করেছেন, অনেকে জমাও দিয়েছেন। আবার অনেকে আছেন সবুজ সংকেতের আশায়। মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম, দেশবরেণ্য অভিনেতা ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসন থেকে এবারো আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
জানা গেছে, বিশ্বসেরা অলরাউন্ডার, বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান ঢাকা-১০ ও মাগুরার দুটি আসনে নৌকার প্রার্থী হতে চান। তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা নড়াইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য। তিনি এবারো প্রার্থী হবেন। আওয়ামী লীগের মনোনয়ন জমা দিয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। তিনি চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করতে চান। আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে নৌকা প্রতীকে নির্বাচন করতে চাওয়া চিত্রনায়ক শাকিল খান। বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চিত্রনায়ক রুবেল। ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অভিনেতা ও নির্মাতা মনোয়ার হোসেন ডিপজল। ঢাকা-১৭ ও টাঙ্গাইল-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছোটপর্দার অভিনেতা সিদ্দিকুর রহমান।
এছাড়া ফেনী-৩ আসন থেকে মনোনয়ন চান দুই স্বনামধন্য অভিনেত্রী শমী কায়সার ও রোকেয়া

প্রাচী। মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম এবারো আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন একই আসন থেকে। দেশবরেণ্য অভিনেতা ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসন থেকে এবারো আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন নেত্রকোনা-৫ আসনে এবং পিএসসির সাবেক চেয়ারম্যান কবি মোহাম্মদ সাদিক সুনামগঞ্জ-৪ আসনে নৌকার মাঝি হতে চান। সাবেক ফুটবল তারকা দেওয়ান শফিউল আরেফিন টুটুল মানিকগঞ্জ-২ আসনে নৌকার প্রার্থী হতে চান। তারা প্রত্যেকেই মনোনয়নের ব্যাপারে আশাবাদী। আছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ডাকের অপেক্ষায়।
এদিকে অভিনেত্রীদের মধ্যে নির্বাচনে আসা নিয়ে আলোচনায় আছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। মনোনয়ন নিয়ে গুঞ্জন আছে চিত্রনায়িকা পূর্ণিমাকে ঘিরেও। চিত্রনায়ক ফেরদৌস ঢাকা-১৭, কুমিল্লা-১ ও যশোরের একটি আসনে নৌকার প্রার্থী হতে চান। চিত্রনায়িকা অরুণা বিশ্বাস, জ্যোতিকা জ্যোতির নামও আছে আলোচনায়। গুঞ্জন থাকলেও প্রার্থী হতে চান না চিত্রনায়ক রিয়াজ ও জায়েদ খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়