বিরোধীদের এক করতে তৎপর বিএনপি

আগের সংবাদ

পরিবহন খাতের সর্বনাশ : অবরোধ-হরতালে ৩৭০টি গাড়িতে অগ্নিসংযোগ, সব মিলিয়ে ক্ষতি সাড়ে ১০ হাজার কোটি টাকা

পরের সংবাদ

মুজিবুল হক চুন্নু : মানুষ ভোট দিতে পারবে এই আস্থা নেই

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, ভোটাররা ভোট দিতে পারবে এ রকম আস্থা এখনো নেই। এ আস্থাটা পেলে আমরা নির্বাচনে যাব। আমরা জনগণের দাবিটা প্রাধান্য দিচ্ছি। আর আমাদের দলের প্রধান পৃষ্ঠপোষক কার সঙ্গে আলাপ করলেন, কে কী বলল, সেটা আমরা আমলে নিচ্ছি না। গতকাল রবিবার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।
মুজিবুল হক চুন্নু বলেন, তফসিল ঘোষণা ইসির রুটিন কাজ। এটার সঙ্গে আমাদের নির্বাচনে যাওয়া না যাওয়ার সম্পর্ক নেই। নির্বাচনে যাওয়া না যাওয়ার বিষয়টা নির্ভর করে পরিবেশের ওপর। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে মানুষ জিম্মি অবস্থায় আছে জানিয়ে তিনি বলেন, এ অবস্থা থেকে মুক্তি পেতে মানুষ চেষ্টা করছে। সব দল নির্বাচন করতে পারলে এ সমস্যা হতো না। আমরা সরকারকে বারবার বলেছি একটা পরিবেশ তৈরি করুন, আলোচনায় সবাই আসুক। কিন্তু সরকার আহ্বান করল না, যারা আন্দোলন করছে তারাও ছাড় দিয়ে কথা বললো না। সরকার পদত্যাগ করে চলে যাক এটা আমরা চাই না উল্লেখ করে তিনি বলেন, আমরা চাই, সংবিধানের আলোকে একটা পথ বের করা হোক, যাতে সবাই নির্বাচনে আসে। নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিতে সময় লাগছে জানিয়ে চুন্নু বলেন, এখনো আমরা দ্বিধায় আছি। নির্বাচনে যাব কিনা, যাওয়া ঠিক হবে কিনা। এ সংশয় থেকে বের হতে পারিনি। যদি সঠিকভাবে ভোট হয় আমরা এককভাবে ৩০০ আসনে প্রার্থী দিতে চাই। রওশন এরশাদ প্রসঙ্গে চুন্নু বলেন, তিনি (রওশন) আমাদের পৃষ্ঠপোষক। কিন্তু দলীয় কোনো সিদ্ধান্তে তার এখতিয়ার নেই। তিনি অসুস্থ, তার স্বাভাবিক জ্ঞানটা নেই। তাকে কিছু লোক বিভ্রান্ত করছে।

তিনি ইসিতে মহাজোটের হয়ে নির্বাচনের জন্য চিঠি দিয়েছেন। এ বিষয়ে আমি তাকে ফোন দিয়েছিলাম। তাকে জিজ্ঞেস করেছি কেন দিয়েছেন। তিনি বলেছেন, এটা আমি এমনি দিয়েছি। একটা পত্রিকায় লেখা দেখলাম রওশন ম্যাডাম চিঠিতে সই করেননি। তার দুর্বলতার সুযোগ নিয়ে কেউ কেউ ব্যক্তি স্বার্থে তাকে ব্যবহার করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়