মুজিবুল হক চুন্নু : মানুষ ভোট দিতে পারবে এই আস্থা নেই

আগের সংবাদ

শিক্ষা বাঁচানোর উপায় কী : হরতাল-অবরোধে আটকে আছে প্রায় ২ কোটি পাঠ্যবই, ঢাকায় শুক্র-শনিবার ক্লাস-পরীক্ষা

পরের সংবাদ

প্রার্থী দেবে ৩০০ আসনে : বিএনএম-এর সংবাদ সম্মেলন

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)। গতকাল সোমবার বিকাল সাড়ে ৪টায় জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএনএমের মহাসচিব ও মুখপাত্র ড. মো. শাহজাহান। বিএনএম মহাসচিব বলেন, কোনো জোটের সঙ্গে নয় বরং নিজস্বভাবেই নির্বাচনে অংশ নেবে বিএনএম। আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, আমাদের দলের সদস্য হওয়ার ক্ষেত্রে সততা, ন্যায়নীতি, আদর্শ, মূল্যবোধ, দেশপ্রেমকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি। আশা করছি ৩০০ আসনের মনোনয়ন যাচাই-বাচাই করে সৎ এবং যোগ্যদেরকে মনোনয়ন দেয়া হবে।
এদিন নতুন করে দলটির ২০১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বহী কমিটি প্রকাশ করা হয়। তবে চেয়ারম্যানের নাম ঘোষণা না করে জানানো হয়, চেয়ারম্যান পদে চমক আছে। আগামী দুই একদিনের মধ্যে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একজন ব্যক্তি দলটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিবেন। নতুন কমিটিতে ভারপ্রাপ্ত সভাপতি শাহ মো. আবু জাফর (সাবেক সংসদ সদস্য, ফরিদপুর- ০১ আসন) ছাড়াও দলের স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন, সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওহাব (ঝিনাইদহ-১), সাবেক সংসদ সদস্য দেওয়ান শামসুল আবেদিন (সুনামগঞ্জ-৪) এবং সাবেক সংসদ সদস্য অধ্যাপক আব্দুর রহমান (বরগুনা-২)। এছাড়াও ভবিষ্যতে আরো অনেক চমক আসবে বলেও জানানো হয়।
উল্লেখ্য, মহাসচিবের ঘোষণার পর গতকাল সন্ধ্যা থেকেই গুলশানের দলীয় কার্যালয় থেকে বিএনএমের মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে। দলের ভারপ্রাপ্ত সভাপতি শাহ মোহাম্মদ আবু জাফর আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম কেনার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
৩০০ আসনেই প্রার্থী দেবে এনপিপি : এবার ৩০০ আসনে প্রার্থী দিয়ে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছে ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)। গতকাল সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন এনপিপির চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু। এনপিপি ও এর নেতৃত্বাধীন জোট গণতন্ত্র বিকাশ মঞ্চ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এক সময় বিএনপির জোটে ছিল দলটি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শেখ ছালাউদ্দিন ছালু বলেন, এনপিপি একটি নির্বাচনমুখী রাজনৈতিক দল। নির্বাচন ব্যতীত সরকার পরিবর্তনের কোনো সুযোগ নাই। গণতন্ত্র রক্ষা, গণতন্ত্র সুসংহত, গণতন্ত্র বিকাশ ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে এনপিপি। সেই লক্ষ্যে ৩০০ আসনে অংশ নেয়ার জন্য সব প্রস্তুতি নিয়েছি আমরা। আশা করি নির্বাচন শান্তিপূর্ণ হবে। নির্বাচনে স্বচ্ছতা নিশ্চিত করা হবে।
এনপিপির চেয়ারম্যান বলেন, আমরা বিভেদ, হানাহানি, জ্বালাও-পোড়াও, অগ্নিসন্ত্রাস, হরতাল, অবরোধ, বিশৃঙ্খলার রাজনীতি চাই না। আমরা চাই সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক পরিবেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়