বিরোধীদের এক করতে তৎপর বিএনপি

আগের সংবাদ

পরিবহন খাতের সর্বনাশ : অবরোধ-হরতালে ৩৭০টি গাড়িতে অগ্নিসংযোগ, সব মিলিয়ে ক্ষতি সাড়ে ১০ হাজার কোটি টাকা

পরের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে রওশনের সাক্ষাৎ : তফসিল পিছিয়ে দেয়ার অনুরোধ, চান সংলাপও

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট নেয়ার যে তারিখ নির্বাচন কমিশন নির্ধারণ করেছে, তা পিছিয়ে দেয়ার অনুরোধ জানিয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। গতকাল রবিবার দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে দেখা করে ভোটের তারিখ ও নির্বাচনের তফসিল পেছানোর পাশাপাশি নির্বাচনের আগে রাষ্ট্রের অভিভাবক হিসেবে রাষ্ট্রপতিকে রাজনৈতিক দলগুলোর মধ্যে আলোচনার উদ্যোগ নেয়ারও অনুরোধ জানান তিনি। জাতীয় পার্টি ও বঙ্গভবন সূত্রে এসব তথ্য জানা গেছে।
বঙ্গবভনে রওশন এরশাদের সঙ্গে সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ রওশন আরা মান্নান, এরশাদপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ ও বিরোধী দলীয় নেতার মুখপাত্র কাজী মো. মামুনুর রশিদ উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে ভোটের তারিখ ও তফসিল পেছানোর কারণ হিসেবে রওশন এরশাদ বলেন, নির্বাচন কমিশন ৭ জানুয়ারি ভোট নেয়ার দিন ঠিক করে তফসিল ঘোষণা করেছে। কিন্তু এত অল্প সময়ের মধ্যে নির্বাচনি প্রস্তুতি নেয়া কঠিন। তাছাড়া ইসির তফসিল অনুযায়ী ৩০ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন। কিন্তু ওই দিনই আয়কর রিটার্ন দাখিলেরও শেষ দিন। আর প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে আয়কর রিটার্ন জমা দেয়ার বিধান রয়েছে। সেক্ষেত্রে মনোনয়নপত্রের সঙ্গে আয়কর রিটার্ন জমা দিতে সমস্যায় পড়তে হবে প্রার্থীদের। এ বিষয়টি বিবেচনা করে নির্বাচনের তারিখ পিছিয়ে দেয়া প্রয়োজন।
ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়ে রওশন রাষ্ট্রপতিকে জানান, জাতীয় পার্টি নির্বাচনমুখী দল। এবারো জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিয়েছে। এছাড়া রাষ্ট্রপতিকে রাষ্ট্রের অভিভাবক উল্লেখ করে তিনি বলেন, আপনি রাষ্ট্রের অভিভাবক, সেই বিবেচনাতেও আপনি সব রাজনৈতিক দলকে আলোচনার জন্য আহ্বান জানাতে পারেন। সবশেষ তিনি বলেন, জাতীয় পার্টি একান্তভাবে আশা করে, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ বিষয়ে আপনার সহযোগিতা আমরা একান্তভাবে প্রত্যাশা করি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়