তফসিল বাতিলের দাবি স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের

আগের সংবাদ

জামায়াতের ভবিষ্যৎ কী? নিবন্ধন অবৈধ ঘোষণা করে দেয়া হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল খারিজ

পরের সংবাদ

বিরোধীদের এক করতে তৎপর বিএনপি

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচন বর্জন প্রশ্নে সরকারবিরোধী সব রাজনৈতিক দলকে নিজেদের পক্ষে রাখতে যোগাযোগ করছে বিএনপি। এ বিষয়ে দলের স্থায়ী কমিটির তিনজন নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। গতকাল শনিবার বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময় ঘনিয়ে এলে কোনো কোনো দল মত বদলাতে পারে, এমন সম্ভাবনায় দলের নেতারা অন্য দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলছেন।
সূত্রের দাবি, ভোট বর্জনের পাশাপাশি আন্দোলনরত দলগুলো যাতে বিএনপির কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মাঠে নামে সে বিষয়ে কথা হচ্ছে। যুগপৎ আন্দোলনে অংশগ্রহণকারী সমমনা দলগুলোর বাইরে সিপিবি-বাসদের বাম গণতান্ত্রিক জোট এবং ইসলামপন্থি দলগুলোকে আন্দোলনে শরীক করার বিষয়ে বেশি গুরুত্ব দিচ্ছে বিএনপি।
জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, সরকারের এই একতরফা তফসিলের বিপরীতে কঠোর সমন্বিত প্রতিবাদ গড়ে তুলবে বিএনপি। এ লক্ষ্যে সরকারের বিরুদ্ধে রাজপথে আন্দোলনে থাকা সব রাজনৈতিক দলগুলোকে এক কাতারে আনার চেষ্টা চলছে। কিছু রাজনৈতিক দলের সঙ্গে ইতোমধ্যে আলোচনাও হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়