তফসিল বাতিলের দাবি স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের

আগের সংবাদ

জামায়াতের ভবিষ্যৎ কী? নিবন্ধন অবৈধ ঘোষণা করে দেয়া হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল খারিজ

পরের সংবাদ

আটক ১ : সারাদেশে ৬ বাস ২ পিকআপ-ট্রাকে আগুন

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর কাফরুল, গুলিস্তান, ধানমন্ডি ও মিরপুরে পৃথক চারটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয়, শনিবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে কাফরুল থানার তালতলা এলাকায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে, ৭টা ৪০ মিনিটে গুলিস্তান টোল প্লাজার সামনে এক বাসে, ১১টা ৪৭ মিনিটে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে সামনে মৌমিতা পরিবহনের একটি বাসে ও ১১টা ৫৮ মিনিটে মিরপুরের কালশি রোডে বসুমতি পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।
এদিকে চট্টগ্রামের কর্ণফুলী ও চান্দগাঁও থানা এলাকায় রাত ৮টা ও ৯টার দিকে একটি বাস ও একটি মিনি ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এটি দুর্ঘটনা নাকি দুবৃত্তরা আগুন দিয়েছে তা তদন্তের পর বলা যাবে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া জয়পুরহাটে পিকআপ ও কুমিল্লায় বাসে আগুন দেয়ার খবর পাওয়া গেছে। তবে রাত সোয়া ১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।
আগারগাঁওয়ের তালতলায় বিহঙ্গ পরিবহনের বাস পুড়িয়ে দেয়ার ঘটনায় এক যুবককে আটক করেছে থানা পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তার নাম পরিচয় প্রকাশ করা হয়নি। ওই যুবক কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত কিনা সেটিও নিশ্চিত করেনি পুলিশ।
কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম জানান, গতকাল শনিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে তালতলা এলাকায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন দেয়ার ঘটনায় একজনকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, মিরপুর ১০ নম্বর থেকে দুইজন বাসে উঠে। ঘটনার পরপরই অপর একজন পালিয়ে যায়। একজন পুলিশ হেফাজতে আছে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, তালতলায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন লাগার খবর পাই। তবে আমাদের আগুন নেভানোর কাজ করতে হয়নি। ফায়ার সার্ভিস যাওয়ার আগেই আগুন নিভে যায়। এরশাদ হোসেন আরো জানান, গতকাল রাত পৌনে ৮টার দিকে মেয়র হানিফ ফ্লাইওভারের গুলিস্তান টোল প্লাজার সামনে কমল পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
এছাড়া শনিবার রাত পৌনে ১২টার দিকে রাজধানীর ধানমন্ডি এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সাভার থেকে ছেড়ে আসা মৌমিতা পরিবহনের ওই বাসটিতে আগুন দেয়া হয়।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া কর্মকর্তা তালাব বিন জসিম জানান, ধানমন্ডির সায়েন্সল্যাবের কাছে মৌমিতা পরিবহনের একটি গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট রাত ১২টায় ঘটনাস্থলে গিয়ে অগ্নি নির্বাপন করে।
উল্লেখ্য, আজ রবিবার ভোর ৬টা থেকে বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালের সময় বাস চলাচল স্বাভাবিক রাখতে মালিকদের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। হরতাল চলাকালে যদি কোনো বাস ক্ষতিগ্রস্ত হয় তবে সেটির ক্ষতিপূরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেবেন বলে আশ্বাস দিয়েছে মালিক সমিতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়