সংসদ নির্বাচনের কোনো প্রস্তুতি নেই বিএনপির : রেলপথমন্ত্রী

আগের সংবাদ

জোট নাকি মহাজোট? একক ও জোটগত ভোটের প্রস্তুতি আওয়ামী লীগের > জাতীয় পার্টির সিদ্ধান্ত স্পষ্ট নয়

পরের সংবাদ

তফসিল বাতিলের দাবি স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রহিম বলেছেন, সরকার ও নির্বাচন কমিশন সংলাপকে গুরুত্ব না দিয়ে তফসিল ঘোষণা করেছে। এতে দেশের মানুষ যেমন হতাশ হয়েছে। তেমনি আমরা হতাশ হয়েছি। কাজেই একতরফা এই তফসিল বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে ফের তফসিল ঘোষণার আহ্বান জানাচ্ছি।
গতকাল শুক্রবার রাজধানীর বিজয় সরণিতে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আব্দুর রহিম বলেন, আমরা গণতান্ত্রিক স্বাধীন বাংলাদেশে নির্বাচনকে কেন্দ্র করে কোনো সহিংস পরিবেশ প্রত্যাশা করি না। আমরা শান্তি চাই। সেই লক্ষ্যেই সব দলের সঙ্গে আলোচনা করে তফসিল ঘোষণা করার জন্য সরকার ও নির্বাচন কমিশনকে আমরা আহ্বান জানিয়েছি। শর্তহীন সংলাপের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। তবে সরকার ও নির্বাচন কমিশন সেই সংলাপকে গুরুত্ব না দিয়ে তফসিল ঘোষণা করেছে। তিনি আরো বলেন, মানুষের অধিকার ও মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ গত ৫ বছর আগে ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়। সারাদেশ থেকে সৎ ও ভালো মানুষ যারা সংসদ নির্বাচনসহ বিভিন্ন পর্যায়ের নির্বাচনে অংশ নিয়েছে বা নেবে তাদের পাশে থাকাই ঐক্য পরিষদের মূল লক্ষ্য। আশা করি, আগামী সংসদ নির্বাচনে ৩শ আসনে সৎ ও যোগ্য প্রার্থী মনোনয়ন দিয়ে নির্বাচিত হয়ে সুশাসন ও মানবিক বাংলাদেশ গড়তে সক্ষম হব।
সেই লক্ষেই আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আসন্ন নির্বাচনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ অংশ নেবে না তা প্রত্যাখান করবে সেই বিষয়ে আগামী ২৫ নভেম্বর জানানো হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়