আসন্ন নির্বাচনে ইসির বরাদ্দ ১ হাজার ৪৪৫ কোটি টাকা : সরঞ্জাম কেনাকাটায় ৮০ শতাংশ অগ্রগতি

আগের সংবাদ

রক্তাক্ত গাজায় ‘যুদ্ধ পরিস্থিতি’ : হামাসের রকেট হামলায় নিহত ৪০ ইসরায়েলি, পাল্টা হামলায় নিহত ১৯৮ ফিলিস্তিনি

পরের সংবাদ

ইউরোপা লিগে উড়ছে লিভারপুল

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউরোপা লিগে গ্রুপপর্বের ম্যাচে গতকাল ইউনিয়ন সেইন্ট জিলোইসেকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। এদিন লিগের আরেক ম্যাচে অলিম্পিক মার্শেইকে রুখে দিয়েছে ব্রাইটন। লড়াইয়ে ফিরে ফরাসি ক্লাবের বিপক্ষে ২-২ গোলে রোমাঞ্চকর এই ড্রয়ের মাধ্যমে ইউরোপীয় আসরে প্রথম পয়েন্টের দেখা পেয়েছে ডি জারবির শিষ্যরা। এছাড়া সার্বেত্তির বিপক্ষে রোমার ৪-০ ব্যবধানের জয়ে গোল করেছেন রোমেলু লুকাকু। এদিকে ফ্রেইবার্গে ওয়েস্ট হ্যামের ২-১ গোলের জয় ইংলিশ ক্লাবটিকে ইউরোপীয় আসরে ১৭ ম্যাচে অপরাজিত থাকার নতুন এক রেকর্ড বইয়ে পৌঁছে দিয়েছে।
ইউরোপীয় প্রতিযোগিতার দ্বিতীয় স্তরের আসর ইউরোপা লিগের গ্রুপ ‘ই’ এর ম্যাচে গতকাল ইউরোপার ম্যাচে শক্তিশালী দল নামান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। বারবার আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না অলরেডরা। তবে বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে গোল করে প্রিমিয়ার লিগ জায়ান্টদের ঠিকই এগিয়ে দেন রায়ান গ্রাভেনবার্গ। বিরতির পর অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে মাঠে পাঠান ক্লপ। বেলজিয়ানদের হয়ে শুরু করা ভাই কেভিন ম্যাক অ্যালিস্টারের বিপক্ষে নেমেছিলেন তিনি। অবশ্য দ্বিতীয় গোল করে পূর্ণ ৩ পয়েন্টের নিশ্চয়তার জন্য ম্যাচের শেষ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে লিভারপুলকে। ইনজুরি টাইমে প্রতিপক্ষের রক্ষণভাগের ব্যর্থতায় বল কেড়ে নিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে সফরকারী গোলরক্ষক মরিসকে পরাস্ত করেন দিয়োগো জোটা। এতে ২-০ গোলের জয় নিশ্চিত করে লিভারপুল।
এদিকে গতকাল ব্রাইটনের বিপক্ষে প্রথমার্ধেই পরপর দুই গোল করে ২-০ ব্যবধানে লিড পেয়েছিল মার্শেই। ম্যাচের ১৯ ও ২০ মিনিটে ফরাসি ক্লাবের হয়ে গোল দুটি করেন যথাক্রমে চ্যান্সেল এমবেম্ব ও জর্ডান ভেরেটাউট। তবে বিরতির পর দুটি গোলই পরিশোধ করে দেয় ব্রাইটন। ম্যাচের ৫৪ মিনিটে পাসকেল গ্রস একটি গোল পরিশোধ করে ব্যবধান কমানোর পর শেষ বাঁশি বাজার মাত্র দুই মিনিট আগে পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটিও পরিশোধ করে দেন হোয়াও পেড্রো। শেষ পর্যন্ত ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে ব্রাইটন। যার মাধ্যমে সব প্রতিযোগিতায় টানা তৃতীয় পরাজয়ের লজ্জা থেকে রক্ষা পায় প্রিমিয়ার লিগের ক্লাবটি। গতকাল ইউরোপা লিগের অন্য ম্যাচে হল্যান্ডের ক্লাব আয়াক্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে গ্রিসের এইকে এথেন্স। এছাড়া স্পেনের রিয়াল বেতিস ২-১ গোলে চেক প্রজাতন্ত্রের স্পার্তা প্রাগ, ভিয়ারিয়াল ১-০ গোলে ফ্রান্সের রেনে, ইতালির আটালান্টা ২-১ গোলে পর্তুগালের স্পোর্টিং সিপি, ফ্রান্সের তুলুস ১-০ গোলে অস্ট্রিয়ার এলএএসকে এবং জার্মানির বায়ার লেভারকুসেন ২-১ গোলে নরওয়ের মলডের বিপক্ষে জয় পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়