ভোটের দিন বাইক চালাতে পারবেন সাংবাদিকরা : ইসির অতিরিক্ত সচিব

আগের সংবাদ

ভিডিওবার্তায় তামিম ইকবাল : নোংরামিতে থাকতে চাইনি > কখনো বলিনি ৫ ম্যাচের বেশি খেলব না > তীর ৩ শীর্ষ কর্মকর্তার দিকে

পরের সংবাদ

রোনালদোকে ছাড়াই নাসরের বড় জয়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি কিংস কাপে গতকাল রোনালদোহীন আল নাসর ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে আল ওদুদকে। বড় জয়ের পথে প্রথম গোলটি করেন সাদিও মানে। অন্যদিকে জয় নিয়ে মাঠ ছেড়েছে নেইমারহীন আল হিলালও। এছাড়া ঘরের মাঠে রটারডামের বিপক্ষে ৩-০ গোলে পিছিয়ে থাকা ম্যাচে আয়াক্সের সমর্থকরা ক্ষুদ্ধ হয়ে মাঠে ভাঙচুর করার পাশাপাশি পুলিশের সঙ্গে জড়িয়েছে সংঘর্ষে। অগত্যা ম্যাচটি স্থগিত ঘোষণা করে আজ ফাঁকা মাঠে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে ডাচ লিগ কর্তৃপক্ষ। অন্যদিকে আগামীকাল ভোরে ইউএস ওপেন কাপের ফাইনালে মাঠে নামছে লিওনেল মেসির ইন্টার মায়ামি। আর্জেন্টাইন মহাতারকা মেসির সামনে তাই ক্লাবটির জার্সিতে দ্বিতীয় শিরোপা জয়ের সুযোগ।
পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই দ্বিতীয় স্তরের ক্লাব আল ওহোদের বিপক্ষে বড় জয় পেয়েছে আল নাসর। কিংস কাপের শেষ বত্রিশ রাউন্ডের ম্যাচে রোনালদোকে বিশ্রামে রাখেন লুইস কাস্ত্রো। তবে আল নাসর মাঠ ছাড়ে ৫-১ গোলের দাপুটে জয় নিয়েই। প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি থেকে আল নাসরকে এগিয়ে দেন সাদিও মানে। কিন্তু বিরতির ঠিক আগেই আল ওহোদকে সমতায় ফেরান পোলিশ স্ট্রাইকার কোনরাদ মিচালাক। সমতায় থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আল ওহোদকে একদমই পাত্তা দেয়নি আল নাসর। ৬২ মিনিটে দূরপাল্লার শটে তাদের ফের এগিয়ে দেন সেকো ফোফানা। ৭৩ মিনিটে দারুণ এক হেডে ব্যবধান বাড়ান অ্যান্ডারসন তালিসকা। এরপর আইমান ইয়াহিয়া ও সামি আল-নাজির গোলে সহজ জয় নিয়েই মাঠ ছেড়েছে সফরকারীরা। আল নাসরের মতো কিংস কাপের শেষ ষোলো রাউন্ডে পৌঁছেছে নেইমারের আল হিলাল। আল জাবালাইনকে ১-০ গোলে হারায় তারা। দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন রুবেন নেভেস। তবে হিলালের জয় ছাপিয়ে আলোচনায় তুঙ্গে হয়ে দাঁড়িয়েছে কোচের সঙ্গে নেইমারের সম্পর্ক নিয়ে। নেটিজেনদের দাবি কোচের সঙ্গে দ্ব›েদ্বর কারণে এক মাস না যেতেই আল হিলাল ছাড়তে চান নেইমার। শৈশবের স্বদেশি ক্লাব সান্তোসে ফিরে ২০২৬ বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে চান তিনি। তবে নেইমার এই বিষয়ে প্রতিবাদ জানিয়ে ইনস্টাগ্রামে লেখেন, ‘এসব সম্পূর্ণ মিথ্যা। আপনাদের এগুলো বিশ্বাস করা থামাতে হবে। এমন সব পেজ যেখানে লাখ লাখ অনুসারী, সেখানে মিথ্যা খবর প্রকাশ করা অনুচিত। দয়া করে এগুলো বন্ধ করুন।’ আল হিলালে যোগ দেয়ার সময় ইনজুরিতে ছিলেন নেইমার। তাই শুরুর কয়েকটি ম্যাচ খেলতে পারেননি। চলতি মাসেই মাঠে ফেরেন তিনি। সৌদি ক্লাবটির হয়ে তিন ম্যাচ খেলে এখনো গোলের দেখা পাননি তিনি। যদিও দুটি ম্যাচে অ্যাসিস্ট করেছেন। যদিও গতকাল কিংস কাপের ম্যাচে বিশ্রামে রাখা হয় তাকে। আগামী ২৯ সেপ্টেম্বর সৌদি প্রো লিগের ম্যাচে আল-শাবাবের বিপক্ষে খেলবে আল হিলাল। সেই ম্যাচে নেইমার খেলবেন কিনা তা এখনো নিশ্চিত করে জানায়নি ক্লাব কর্তৃপক্ষ। এছাড়াও একই দিনে জয় পেয়েছে আল শাবাব, আল হাজম ও আল নাজমা।

আজ ভোরে ইউএস ওপেন কাপের ফাইনালে মাঠে নামবে ইন্টার মায়ামি ও হাউস্টন। মায়ামির ঘরের মাঠ ড্রাইভ পিঙ্ক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে ভোর ৬টায়। ইউরোপিয়ান ফুটবলের ইতি টেনে এবারের মৌসুমেই যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাবটিতে যোগ দেন লিওনেল মেসি। দুই মাসেই ক্লাবটির হয়ে টানা দ্বিতীয় ফাইনালে উঠেছেন তিনি। সেমিফাইনালে মেসির গোলেই অন্যতম সেরা দল সিনসিনাতির সঙ্গে ৩-৩ গোলের সমতার পর টাইব্রেকারে পরাজিত করে শিরোপা জেতে মায়ামি। কিন্তু টরোন্টোর বিপক্ষে ম্যাচে ৩৮ মিনিটের মাথাতেই পায়ের ইনজুরি নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন মেসি। কিন্তু তার ইনজুরি সিরিয়াস নয় বলে জানিয়েছিলেন দলটির কোচ টাটা মার্টিনো। ওরল্যান্ডোর বিপক্ষে ম্যাচটিতে বিশ্রামে ছিলেন মেসি। আজ ফাইনালে মেসি খেলবেন কিনা তা নিশ্চিত করে জানায়নি ক্লাব কর্তৃপক্ষ।
আরেকদিকে ডাচ জায়ান্ট আয়াক্স গতকাল ম্যাচটিতে ঘরের মাঠ ইয়োহান ক্রুইফ এরেনাতে ৫৫ মিনিটে ৩-০ গোলে পিছিয়ে ছিল। ঘরের মাঠের সমর্থকদের সামনে চির প্রতিদ্ব›দ্বী রটারডামের ক্লাবের বিপক্ষে এই ধরনের শোচনীয় পারফরমেন্স ক্ষুব্ধ হয়ে কিছু পাগলাটে সমর্থক মাঠর ভিতর নেমে পড়ে ধোঁয়া ওড়াতে থাকে। পরিস্থিতি আরো ভয়ঙ্কর হয়ে ওঠে যখন ধীরে ধীরে পুরো স্টেডিয়াম জুড়েই সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ আয়াক্স সমর্থকরা স্টেডিয়ামে মূল ফটক ভেঙে মাঠে প্রবেশ করে। এ সময় স্থানীয় পুলিশের সাথে সংঘর্ষ হয়। পুলিশ তাদের থামাতে টিয়ার গ্যাস নিক্ষেপ করে। বাধ্য হয়ে ম্যাচটি স্থগিত ঘোষণা করা হয়। তবে পুনরায় ম্যাচটি আয়োজনের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছে আয়াক্স। আজ ম্যাচটি পুনরায় আয়োজনের কথা থাকার আগে এফসি ভোলেনডামের বিপক্ষে আয়াক্সের ম্যাচ নির্ধারিত ছিল। যে কারণে ভোলেনডামও সূচি অনুযায়ী ম্যাচটি বাতিলের ঘোষণায় বেশ ক্ষুব্ধ হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়