সার্ভারের রক্ষণাবেক্ষণ : আজ দুপুর ২টা পর্যন্ত ইসির এনআইডি সেবা বন্ধ

আগের সংবাদ

দাম চড়া, সরবরাহেও টান : কয়েকটি পণ্যের দাম বেঁধে দিলেও তা কার্যকর হয়নি, আরো ছয় কোটি ডিম আমদানির অনুমতি

পরের সংবাদ

জো রুটের বাজি বেয়ারস্টো-রশিদ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ওয়ানডে এবং টি-টোয়েন্টি, সাদা বলের দুই ফরম্যাটেই বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। দলটির অন্যতম অভিজ্ঞ ব্যাটার ও সাবেক অধিনায়ক জো রুট সম্প্রতি আইসিসিকে দেয়া এক সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে বলেন, আসন্ন ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ রান আসতে পারে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোর ব্যাট থেকে। এছাড়া রুটের মতে সর্বোচ্চ উইকেটশিকারি হতে পারেন ইংলিশ স্পিনার আদিল রশিদ। তবে কেন দুই সতীর্থকে বাকিদের চেয়ে এগিয়ে রাখছেন সেটার ব্যাখ্যাও দিয়েছেন রুট।
বেশ কিছুদিন চোটে থাকার পর বেয়ারস্টো ওয়ানডে খেলেছেন মাত্র তিনটি। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা সেই তিন ওয়ানডে ব্যর্থ হলেও তার ওপরই ভরসা রাখছে ইংলিশ ম্যানেজমেন্ট। বেয়ারস্টোতেই বাজি ধরছেন রুটও। তিনি বলেন, ‘সে এমন একজন, যে সবসময় নিজেকে প্রমাণ করতে চায়। বেয়ারেস্টো সাদা বলে দুর্দান্ত এক ক্রিকেটার, টপ অর্ডারে ধারাবাহিকভাবে পারফর্ম করছে।’ উল্লেখ্য ওয়ানডেতে ৮৯ ইনিংস ব্যাট করে ৪৫ গড় ও ১০৪ স্ট্রাইকরেটে এই উইকেটরক্ষক ব্যাটারের মোট রান ৩৫১৫। যার মধ্যে ১১টি সেঞ্চুরি ও ১৫টি হাফ-সেঞ্চুরিও রয়েছে।
অপরদিকে সাদা বলে অনেক দিন ধরেই ইংল্যান্ডের স্পিন বোলিংয়ে ভরসার নাম আদিল রশিদ। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ১১ উইকেট নিয়ে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকাও রেখেছিলেন।
রুট বলেন, ‘রশিদের অনেক ধরনের বৈচিত্র্য ও সামর্থ্য আছে। মাঝের ওভারে উইকেট নেয়া অনেক গুরুত্বপূর্ণ। অনেক দিন ধরেই সে আমাদের হয়ে এ কাজ করে যাচ্ছে। ভারতের মাটিতে স্পিন সহায়ক উইকেটে তাকে খেলা কঠিন হবে।’ ইংল্যান্ডের জার্সিতে ১২৬ ওয়ানডে খেলা রাশিদ ৩২ গড় ও ৫.৬৭ ওভারপ্রতি রান দিয়ে উইকেট নিয়েছেন ১৮৪টি। পাঁচ উইকেট নিয়েছেন দুবার।
এদিকে ওয়ানডে বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টের শিরোপা ধরে রাখার মিশনে নামার আগে বেশ রোমাঞ্চিত ফ্যাব ফোরের অন্যতম একজন জো রুট। তিনি বলেন, ‘ক্রিকেটার হিসেবে এমন একটা টুর্নামেন্টে খেলার অপেক্ষাতেই থাকে সবাই। বড় টুর্নামেন্ট, বড় মুহূর্তে আপনি পারফর্ম করতে চান, দেশের জন্য সবটা নিংড়ে দিতে চান।’ আগামী ৫ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার মিশনে নামবে রুটরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়