ডেমরায় পুলিশের অভিযান, গুলিতে যুবক আহত

আগের সংবাদ

ডিমের বাজারে মুনাফার থাবা : ৪ কোটি ডিম আমদানির অনুমোদন, আমদানি করা ডিমে চাহিদা মেটাবে মাত্র একদিনের

পরের সংবাদ

রোনালদোর গোলে নাসরের জয়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সৌদি প্রো লিগে গতকাল আল রাইদের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর। গোল করেছেন দলের অন্যতম দুই সেরা তারকা রোনালদো এবং সাদিও মানে। এদিকে স্প্যানিশ লা লিগায় রিয়াল বেতিসকে ৫-০ গোলে বিধ্বস্ত করে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। সিরিআতে মিলান ডার্বিতেও এসি মিলানকে উড়িয়ে দিয়েছে ইন্টার। তবে হেরে গিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন নাপোলি। এছাড়া এমএলএসে মেসিহীন ইন্টার মিলানকে ৫-২ গোলে হারিয়েছে আটলান্টা ইউনাইটেডকে। এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে ম্যানসিটি, টটেনহাম ও ব্রাইটন।
আল রাইদের বিপক্ষে গতকাল প্রথমার্ধের শেষ মিনিটে প্রথম গোল পায় আল নাসর। ডি বক্সের ভেতর থেকে নেয়া জোরাল শটে বল জালে জড়ান সেনেগাল তারকা সাদিও মানে। যোগ করা সময়ে মানেকে বক্সের বাইরে ফেলে দিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল রাইদের বান্দের হোয়াইশি। দশজনের দলের বিপক্ষে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ে আল নাসরের। তারই সুযোগ নিয়ে ডি বক্সের বেশ বাইরে ফাঁকায় বল পেয়ে জোরাল শটে বল জালে পাঠান আন্দ্রে তালিসকা। একের পর এক শট আর ফ্রি কিকে হতাশ হওয়া রোনালদো গোল পান ৭৮ মিনিটে, বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে। ম্যাচের যোগ করা সময়েও একবার বল জালে পাঠান রোনালদো। তবে অফসাইডে তা বাতিল হয়ে যায়। এর আগে পেনাল্টি থেকে আল রাইদের হয়ে এক গোল শোধ করেন মোহাম্মদ ফুজাইর। লিগে ৬ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে অবস্থান ৫ নম্বরে রয়েছে নাসর।
এদিকে দলে নতুন আসা দুই পর্তুগিজ তারকা জোয়াও ফেলিক্স ও জোয়াও ক্যান্সেলোর গোলে গতকাল লা লিগায় রিয়াল বেতিসকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। কাতালান জায়ান্টদের হয়ে প্রথম ও শেষ গোল দুটি করেন এই দুই পর্তুগিজ। বার্সেলোনার নতুন মাঠ অলিম্পিক স্টেডিয়ামে ফেলিক্সের গোলে বার্সেলোনা এগিয়ে যায়। দারুণ এক ট্যাকেলে বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে বাড়িয়ে দেন ক্যান্সেলো, সেই পাস থেকে ওরিয়ল রোমেউর ক্রসে ফেলিক্স গোলরক্ষক রুই সিলভাকে পরাস্ত করেন। আন্দ্রেস ক্রিস্টিনসেনের পাস থেকে লেভানদোভস্কি ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের ৬২ মিনিটে ফ্রিকিক থেকে গোল করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন ফেরান তোরেস। ২০২১ সালের মে মাসে লিওনেল মেসি সর্বশেষ বার্সেলোনার জার্সিতে ফ্রি-কিকে গোল করেছিলেন। এই গোলের পরপরই তোরেসের বদলি হিসেবে রাফিনহাকে মাঠে নামান জাভি। মাঠে নেমেই কোচের আস্থার প্রতিদান দিয়েছেন রাফিনহা। ডি বক্সের বাইরে থেকে জোড়াল শটে তিনি স্কোরশিটে নাম লেখান। ম্যানচেস্টার সিটি থেকে ধারে খেলতে আসা ডিফেন্ডার ক্যান্সেলো একক প্রচেষ্টায় দলের হয়ে শেষ গোলটি করেছেন। শীর্ষস্থান ফিরে পেতে রিয়াল সোসিয়াদাদের বিপক্ষে জয়ের বিকল্প নেই রিয়াল মাদ্রিদের।
এদিকে এসি মিলানকে গতকাল সিরি-এ লিগে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ইন্টার মিলান। বড় এই জয়ে চার ম্যাচে শতভাগ জয় নিয়ে জুভেন্টাসকে দুই পয়েন্টে পিছনে ফেলে শীর্ষস্থান ধরে রেখেছে ইন্টার। দিনের আরেক ম্যাচে নতুন উন্নীত জেনোয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে নাপোলি। দিনের শুরুতে ল্যাজিওকে ৩-১ গোলে পরাজিত করে এসি মিলানকে হটিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে জুভেন্টাস। জুভদের হয়ে দুসান ভøাহোভিচ দুটি ও ফেড্রিক কিয়েসা একটি গোল করেন। এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে মিলান।
মেজর লিগ সকারে লিওনেল মেসিকে বিশ্রামে রাখার খেসারত দিতে হয়েছে ইন্টার মায়ামিকে। গতকাল আটালান্টার কাছে ৫-২ গোলে বড় ব্যবধানে পরাজিত হয়ে প্লে-অফে খেলার স্বপ্নে বড় বাধা পেয়েছে মেসিবিহীন ইন্টার মায়ামি। এই পরাজয়ে মায়ামি এখনো ইস্টার্ন কনফারেন্স টেবিলের তলানির থেকে দ্বিতীয় স্থানে রয়েছে। প্লে-অফের সর্বশেষ স্থান নবম স্থানে থাকা ডিসি ইউনাইটেডের থেকে এখনো ৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে ডেভিড বেকহ্যামের দল।
ইংলিশ প্রিমিয়ার লিগে আবারো হারের তিক্ত স্বাদ পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে গতকাল ব্রাইটনের কাছে ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে টেন হাগের শীর্ষরা। আন্তর্জাতিক বিরতির আগে একই ব্যবধানে তারা আর্সেনালের কাছে পরাজিত হয়েছিল তারা। ইউনাইটেডের হারের দিনে অবশ্য ম্যানচেস্টার সিটি ঠিকই জয় আদায় করে নিয়েছে। ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচে সম্ভাব্য ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
গোল পেয়েছেন জোসে ডকু, বার্নাদো সিলভা ও আর্লিং হলান্ড। এছাড়া স্টপেজ টাইমের দুই গোলে শেফিল্ড ইউনাইটেডকে ২-১ ব্যবধানে পরাজিত করে দ্বিতীয় স্থান ধরে রেখেছে ইনফর্ম টটেনহ্যাম। গোল দুটি এসেছে রিচার্লিসন ও কুলিসিভেস্কির পা থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়