‘রাজাকারদের জনসংখ্যা বেড়েছে’

আগের সংবাদ

চাপ কমলেও সতর্ক থাকবে আ.লীগ

পরের সংবাদ

সমালোচকদের একহাত নিলেন রাজ্জাক

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এশিয়া কাপে বাংলাদেশ দলের পারফর্মেন্স নিয়ে আলোচনা সমালোচনা কম হচ্ছে না। সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারার পর থেকেই সমালোচনার ঝড় তীব্র হয়। তবে, জাতীয় দলের নির্বাচক প্যানেলের সদস্য আব্দুর রাজ্জাকের কাছে এসব সমালোচনা অনর্থক।
ভারতের বিপক্ষে ম্যাচের আগে গতকাল ছিল বাংলাদেশ দলের বিশ্রামের দ্বিতীয় দিন। মাঠে কিছু না থাকায় সাংবাদিকরা ভিড় করেন টিম হোটেল গ্রান্ট সিনামনসে। এ সময় সাংবাদিকদের প্রশ্নের সামনে দলের পারফর্মেন্স, ব্যাটিং ওর্ডার, ধারাবাহিক ব্যর্থতা নিয়ে আলোচনা করেন। রাজ্জাক বলেন, ‘একমাত্র আমাদের দেশেই ওপেনিংয়ে কে খেলবে, সাতে কে খেলবে, আটে কে খেলবে, দশে কে খেলবে সবার এ নিয়ে চিন্তার শেষ নেই। পৃথিবীর কোথাও আমি এটা দেখিনি। দলের যখন যেখানে যাকে দরকার হবে, তখন সে সেখানে খেলবে। এখানে বাইরে থেকে বলার কিছু নেই। এটার কারণেও খেলোয়াড়রা চাপে থাকে।’ রাজ্জাকের মতে অনেকে না বুঝেই ক্রিকেটারদের সমালোচনা করেন, ‘সমালোচনা থাকবেই। আপনারা (সংবাদমাধ্যম) তো সমালোচনার জন্যই আছেন। সমালোচনা তো করবেনই। তবে বুঝলে সমালোচনা করার কথা নয়। না বুঝে করলে খুব একটা কিছু বলার নেই।’রাজ্জাকের চোখে বাংলাদেশে সমালোচনার ধরনটাই ভুল। সমালোচনা যখন করা হয় ভালো খেললেও ঠিক একইভাবে প্রশংসা করা উচিত বলে মনে করেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও বর্তমান নির্বাচক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়