‘রাজাকারদের জনসংখ্যা বেড়েছে’

আগের সংবাদ

চাপ কমলেও সতর্ক থাকবে আ.লীগ

পরের সংবাদ

বলিভিয়ার বিপক্ষে মেসির মাঠে নামা নিয়ে শঙ্কা

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আসন্ন ২০২৬ বিশ্বকাপের ল্যাটিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে দলটির অধিনায়ক ও মহাতারকা লিওনেল মেসির ম্যাচটিতে মাঠে নামা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এর আগে ইকুয়েডরের বিপক্ষে আকাশি-নীলদের প্রথম ম্যাচের ৮৯ মিনিটে মাঠ ছেড়ে বেরিয়ে যান মেসি।
ধারণা করা হচ্ছিল চোট কিংবা ক্লান্তির কারণে এমনটা করেছেন মেসি। তবে পরের ম্যাচে খেলবেন কিনা সেই সিদ্ধান্ত মেসির ওপরই ছেড়ে দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। বলিভিয়ার রাজধানী লা পাজ পৃথিবীর সবচেয়ে উচ্চতম রাজধানী। সেখানেই নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ২টায় ম্যাচটি শুরু হবে।
এ আগে ইকুয়েডরের বিপক্ষে গত শুক্রবার বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার ১-০ ব্যবধানের জয়ে গোলটি করেছেন লিওনেল মেসি। ৭৮ মিনিটে দুর্দান্ত ফ্রিকিকে দলকে জেতানো মেসি ৮৯ মিনিটে মাঠ ছেড়ে যান।
মাঠ থেকে তাকে তুলে নেয়ার জন্য কোচ লিওনেল স্কালোনিকে সংকেত পাঠিয়েছিলেন মেসি নিজেই।
ঠিক কি কারণে মেসি মাঠ ছেড়েছেন তা এখনো স্পষ্ঠ হয়নি। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিকে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘মেসি দলের সঙ্গে যাবে। সে আলাদা অনুশীলন করেছে। ম্যাচের আগেই তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।’ তাছাড়া গত শনিবার মেসির বিভিন্ন পরীক্ষা করানো হয়েছে। কোনো ধরনের চোট নেই বলেই জানান স্কলোনি।
তিনি আরো বলেন, ‘সতর্কতার জন্য মেসি আলাদা অনুশীলন করেছে। মেসি যদি ভালো থাকে, তাহলে সে খেলবে।’ উল্লেখ্য গত ২১ জুলাই মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামির হয়ে অভিষেক হয় মেসির। গত দেড় মাসে ক্লাবটির হয়ে ১১টি ম্যাচ খেলে ১১টি গোল ও করেন মেসি। কিন্তু টানা খেলার ধকল কমানোর জন্য হয়তো মেসিকে রেখেই কিংবা বদলি হয়ে মাঠে নামতে দেখা জেতে পারে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে।
যুক্তরাষ্ট্র ও কানাডাতে অনুষ্ঠিত হবে আগামী ২০২৬ ফিফা বিশ্বকাপ। ল্যাটিন আমেরিকা থেকে চারটি দল সরাসরি ও একটি দল প্লে-অফের মাধ্যমে আসলেও সামনের বিশ্বকাপ থেকে ছয়টি দল সরাসরি অংশগ্রহণের সুযোগ পাবে। ল্যাটিন আমেরিকায় বিশ্বকাপ বাছাইপর্ব হয়ে থাকে লিগ পদ্ধতিতে। দেশগুলো একে অপরের সঙ্গে দুটি করে অর্থাৎ হোম-অ্যাওয়ে ম্যাচ খেলার পর পয়েন্ট টেবিলের শীর্ষসারির দলগুলো বিশ্বকাপের টিকেট পেয়ে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়