রোড সেফটি ফাউন্ডেশন : জুলাই মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৫৭৩

আগের সংবাদ

শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত : ২০ বছর ধরে বিদ্যালয় ভবনে নৌপুলিশ ফাঁড়ির কার্যক্রম!

পরের সংবাদ

কাজ শেষ হতে আরো কিছু সময় লাগবে : মো. মাহবুব হোসেন, মন্ত্রিপরিষদ সচিব

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নতুন সরকারি কলেজের শিক্ষক কর্মচারীদের আত্তীকরণের কাজ শেষ হতে আরো কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। তিনি বলেছেন, প্রতিটি কলেজের শিক্ষক-কর্মচারীর নামে বড় বড় নথি তৈরি হয়। সেই নথিগুলো পড়ে, যাচাই-বাছাই করে সিদ্ধান্ত দিতে একটু সময় লাগে। গত সোমবার বিকালে নিজ দপ্তরে ভোরের কাগজের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
প্রসঙ্গত, মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে আয়োজিত সচিব সভায় সরকারি হওয়া কলেজগুলোর পদ সৃজন হয় এবং পরে শিক্ষক-কর্মচারীর আত্তীকরণ হয়। এখন সেখানেই শিক্ষক-কর্মচারীদের নথি আটকে আছে বলে শিক্ষকরা অভিযোগ করছেন।
শিক্ষকরা বলছেন, গেল তিনটি সচিব সভায় এসব কলেজের বিষয়ে আলোচনা হলেও কোনো সিদ্ধান্ত হয়নি। এর জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, তাদের নথিপত্র যাচাই করতে যেমন সময় লাগে তেমনি সভার সিদ্ধান্ত লিখতেও সময় লাগে। কত দিনের মধ্যে তাদের কাজগুলো শেষ হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হয়ে যাবে।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালে দেশের যেসব উপজেলায় একটিও সরকারি কলেজ নেই সেসব উপজেলায় একটি করে ৩০৪টি কলেজকে সরকারি ঘোষণা করেন। এরপরে দীর্ঘ সাত বছর পার হলেও সরকারি হওয়া কলেজগুলো সুবিধা পাওয়া দূরে থাক, নতুন নতুন সমস্যার জেরবার হয়ে পড়েছে। তবু কাজগুলো চলছে। এর মধ্যে ১৩৩টি কলেজের পদ সৃজন হয়ে শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের কাজ শেষের পথে। সচিব সভায় সিদ্ধান্ত না হওয়ায় বাকি কলেজগুলোর পদ এখনো সৃজন হয়নি। কলেজগুলোতে ৪০টির বেশি পদ সৃজনের প্রস্তাব থাকলেই অধিকতর যাচাইয়ের সিদ্ধান্ত আসছে সচিব সভা থেকে। এর ফলে শিক্ষকরা ভোগান্তিতে আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়