রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

সাঁইত্রিশে পা দিলেন মেসি

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি গতকাল ৩৬ বছর পূর্ণ করে ৩৭ এ পা রেখেছেন। ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের একাদশে না থাকা মেসি বার্সেলোনা থেকে উড়ে আসেন বুয়েন্স আয়ার্সে। ধারণা করা হচ্ছে, পরিবারের সঙ্গে সেখানেই জন্মদিন উদযাপন করেছেন তিনি। সারা বিশ্বের মেসিভক্তরা কিংবদন্তি এই ফুটবলারের জন্মদিন ঘটা করে পালন করে আসছে প্রতিবারই। কিন্তু বিশ্বকাপ জয়ের পর মেসির প্রথম জন্মদিন হওয়ায় ভক্তদের মাঝে এবার আনন্দের মাত্রাটা দ্বিগুণ হয়ে দাঁড়িয়েছে।
গ্রীষ্মের দলবদল শুরু হওয়ার আগেই লিওনেল মেসি পাড়ি জমিয়েছেন মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিতে। ইউরোপের ফুটবল ছাড়ার আগে মেসি এবং পিএসজির সম্পর্ক সর্বোচ্চ খারাপ হয়। ক্লাবের অনুমতি ছাড়া মেসির সৌদি আরব সফরে যাওয়াকে কেন্দ্র করে তাকে ক্লাব থেকে নিষেধাজ্ঞা দেয়া হয় এবং তার সঙ্গে আর চুক্তি নবায়ন করা হবে না বলে জানিয়ে দেয়া হয়। যদিও এর আগে থেকেই মেসি পিএসজি ছাড়বেন এমনটা নিশ্চিত ছিল। সম্পর্কচ্যুতির বিষাদ ভুলে গিয়ে ক্লাবের সদ্য সাবেক তারকাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে পিএসজি।
মেসির ক্যারিয়ারের দিকে তাকালে কমতি পাওয়া যাবে না কোনো কিছুরই। ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে সম্ভাব্য সবরকম শিরোপাই জিতেছেন মেসি। তবে আর্জেন্টিনার জার্সিতেই ছিল যত ক্ষত, বিশ্বকাপ ও দুবার কোপা আমেরিকার ফাইনাল হারেন এই মহাতারকা। ব্রাজিলকে হারিয়ে কোপা জয়ের পর বিশ্বকাপের আক্ষেপও ঘোচে। ২০২২ সালের কাতার বিশ্বকাপে মেসির হাত ধরে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। মেসির ক্যারিয়ারে এখন আর অপূর্ণতা নেই।
বার্সেলোনার হয়ে দুবার ট্রেবলসহ চারবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা মেসি কাতারে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের আগেই বার্সার হয়ে জিতেছেন তিনটি ক্লাব বিশ্বকাপের শিরোপা। ২০২১ সালে আর্জেন্টিনার জার্সি গায়ে কোপা আমেরিকা জিতে মেসির আন্তর্জাতিক ট্রফি জয়ের স্বপ্নপূরণ হয়। তারপর ২০২২ সালে ইতালিকে হারিয়ে ফিনালিসিমা জয় করেন তিনি। অবশেষে ২০২২ সালে কাতার বিশ্বকাপ জিতে নিজের সব থেকে বড় স্বপ্নটা পূরণ করেন মেসি। বিশ্বজয়ী হওয়ার পর প্রথম জন্মদিন পালন করেন মেসি। সারা বিশ্বে তার ভক্ত-সমর্থকরা এরই মধ্যে শুভেচ্ছা বার্তার বন্যা বইয়ে দিয়েছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারকে।
দলবদল শুরু হতেই জোরালো গুঞ্জন উঠেছিল যে, মেসি মধ্যপ্রাচ্যে পাড়ি জমাচ্ছেন। তবে শেষমেশ মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে যোগ দেয়ার ঘোষণা দেন তিনি।
২১ জুলাই লিগ কাপের ম্যাচে মেক্সিকোর দল ক্রুজ আজুলের বিপক্ষে ম্যাচ দিয়ে যুক্তরাষ্ট্রের লিগে অভিষেক হওয়ার কথা মেসির। এর মধ্যে মেসির অভিষেক ম্যাচের জন্য বিশেষ জার্সি বানিয়েছে তার হবু দল ইন্টার মায়ামি। এই জার্সিতেই অভিষেক ম্যাচ খেলতে নামবেন ফুটবলের ক্ষুদে জাদুকর। ইন্টার মায়ামি টুইটারে জার্সির ছবি প্রকাশ করেছে। জার্সিতে দেখা যায়, গোলাপি রঙের বৃত্তের মধ্যে সুপারহিরো সিনেমা নির্মাতা প্রতিষ্ঠান মারভেল, খেলাধুলার সামগ্রী তৈরিকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস ও ইন্টার মায়ামি ক্লাবের লোগোর সমন্বয়। ইন্টার মায়ামি এই জার্সির নাম দিয়েছে অ্যাডিডাস-মারভেল-ইন্টার মায়ামি। ক্লাবটি হয়তো বোঝাতে চাইছে, গোলাপি দলটিকে উদ্ধারের জন্য সুপারহিরো??দের দরকার। কারণ, দলটি টানা ছয় ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে।

লিওনেল মেসির সঙ্গে ইন্টার মায়ামির জার্সিতে খেলতে নামবেন তার সাবেক সতীর্থ সার্জিও বুসকেটস। তারা বার্সেলোনার হয়ে দীর্ঘদিন একসঙ্গে খেলেছেন। ইতোমধ্যে বুসকেটসের সঙ্গে ইন্টার মায়ামির প্রাথমিক চুক্তি হয়েছে। ৩৪ বছর বয়সি এই তারকা মিডফিল্ডারকে স্বাগত জানিয়ে টুইটারে পোস্টও করেছে মেসির বর্তমান ক্লাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়