ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিলেটবাসীর সঙ্গে আমার একটা আত্মিক সম্পর্ক আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সিলেটবাসী যেমন জাতির জনককে ভালোবাসেন, শ্রদ্ধা করেন, তেমনি আমাকেও ভালোবাসেন। ভালোবাসেন নৌকা। তাদের ভালোবাসার প্রতিদান দেয়ার সর্বোচ্চ চেষ্টা করতে হবে। মেয়র বা নগরপিতা নয়, তাদের সেবক হিসেবে দায়িত্ব পালনের জন্য সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর প্রতি নির্দেশ দিয়েছেন তিনি। এ সময় সিলেট সিটি করপোরেশন এলাকার উন্নয়নে সরকারের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন সরকারপ্রধান। গতকাল রবিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে এই নির্দেশ দেন তিনি।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানা গেছে, মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী দুপুর ১২টায় সস্ত্রীক গণভবনে পৌঁছান এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে সহধর্মিণী হলি চৌধুরী ছাড়াও তাদের দুই ছেলে রুহানুজ্জামান চৌধুরী ও রুম্মানুজ্জামান চৌধুরী সঙ্গে ছিলেন।
এ সময় আনোয়ারুজ্জামান চৌধুরী প্রধানমন্ত্রীকে সিলেটবাসীর সালাম জানিয়ে বলেছেন, আপনি আমার ওপর আস্থা রেখে সিলেট নগরবাসীর সেবক হতে নৌকার মনোনয়ন দিয়ে পাঠিয়েছিলেন। সিলেটবাসী আপনার জন্য, কেবল আপনাকে, আওয়ামী লীগকে এবং নৌকাকে ভালোবাসেন বলেই আমাকে ভোট দিয়ে বিশাল ব্যবধানে জয়ী করেছেন। তারা আপনার জন্য সব সময় দোয়া করেন এবং সিলেটের উন্নয়নের জন্য প্রয়োজনীয় সহযোগিতা চেয়েছেন। প্রত্যুত্তরে সিলেটের উন্নয়নে সব ধরনের আশ্বাস দেন প্রধানমন্ত্রী। সেইসঙ্গে নতুন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেটবাসীর ভালোবাসার মর্যাদা দিতে সিটি করপোরেশন এলাকার গুরুত্বপূর্ণ সমস্যাগুলো অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের জন্য পরিকল্পনা ও কাজ শুরুর পরামর্শ দেন সরকারপ্রধান। এর আগে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সিলেটের নবনির্বাচিত মেয়রকে শুভেচ্ছা জানান। প্রসঙ্গত, আনোয়ারুজ্জামান চৌধুরীর রাজনীতি শুরু ছাত্রলীগের একজন কর্মী হিসেবে। এরপর এক যুগেরও বেশি সময় ধরে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এরপর আওয়ামী লীগের রাজনীতি শুরু করেন। তিনি বর্তমানে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
সিলেট সিটি করপোরেশনের ২০১৩ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়ের পর এই নগরীর মেয়রের আসনটি পুনরুদ্ধারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আনোয়ারুজ্জামান চৌধুরীকেই নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করেন। দীর্ঘ প্রচারণা শেষে গত ২১ জুন অনুষ্ঠিত নির্বাচনে তিনি জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলকে প্রায় ৬৮ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন। নির্বাচনে আনোয়ারুজ্জামান চৌধুরীর নৌকায় ভোট পড়ে এক লাখ ১৯ হাজার ৯৯১টি ভোট। এর বিপরীতে নজরুল ইসলাম বাবুল ভোট পান ৫০ হাজার ৮৬২টি। দুজনের ভোটের ব্যবধান দ্বিগুণেরও বেশি। এই সিটিতে ভোট পড়েছে ৪৬ দশমিক ৭১ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়