রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

পূজারাকে ছাড়াই ভারতের টেস্ট দল ঘোষণা

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। টেস্ট দলে নতুন মুখ দুই ব্যাটার আইপিএলে ভালো পারফর্ম করা যশ্বসী জয়সওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড় এবং পেসার মুকেশ কুমার। দল থেকে বাদ পড়েছেন চেতেশ্বর পূজারা ও পেসার উমেশ যাদব। বিশ্রাম দেয়া হয়েছে অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামিকে। টেস্ট দলের সঙ্গে ওয়ানডে দলও ঘোষণা করেছে বিসিসিআই। ওয়ানডে দলে ফিরেছেন সঞ্জু স্যামসন ও ঋতুরাজ। টেস্ট দলের পাশাপাশি এখানেও নতুন মুখ মুকেশ। দুই ফরম্যাটের দলকেই নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। জুনের শুরুতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে ব্যর্থ হন দলের অন্যতম ভরসা পূজারা। দুই ইনিংসে যথাক্রমে মাত্র ১৪ ও ২৭ রান করেন তিনি। তাই বাজে পারফরম্যান্সের কারণে দলে জায়গা হারালেন ১০৩ টেস্টে ১৯টি সেঞ্চুরি ও ৩৫টি হাফ সেঞ্চুরিতে ৭১৯৫ রান করা ৩৫ বছর বয়সি পূজারা। এদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দলে ফিরেই ৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন আজিঙ্কা রাহানে। দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করেন তিনি। ফাইনালে ভারতের পক্ষে সবচেয়ে বেশি রান করার সুবাদে দলে নিজের জায়গা ধরে রেখেছেন রাহানে।
সর্বশেষ আইপিএলে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করেছেন জয়সওয়াল। রাজস্থান রয়্যালসের হয়ে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরিতে ৬২৫ রান করেন তিনি। ভারতের জার্সিতে ১টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে ঋতুরাজের। আইপিএলেও দারুণ ফর্মে থাকা ঋতুরাজ ৪টি হাফ সেঞ্চুরিতে মোট ৫৯০ রান করেছেন। জয়সওয়ালের মতো ভারতের হয়ে এখনো খেলার সুযোগ হয়নি মুকেশের। প্রথম শ্রেণির ক্রিকেটের পারফরম্যান্সে জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। এখন পর্যন্ত ৩৯ ম্যাচে ১৪৯ উইকেট শিকার মুকেশের।
আগামী ১২ জুলাই থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ২৭ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। ৩ আগস্ট থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়