শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

শফিকুল ইসলাম মধু : খুলনাকে গ্রিন সিটি হিসেবে গড়ে তুলব

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ভ্রাম্যমাণ প্রতিনিধি, খুলনা থেকে : পরিবর্তনের অঙ্গীকার নিয়ে এবারের খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করছেন জাতীয় পার্টির মো. শফিকুল ইসলাম মধু। ইতোমধ্যেই তিনি ২২ দফা উন্নয়ন কর্মসূচি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। ভোরের কাগজের সঙ্গে আলাপকালে তিনি কেসিসি ঘিরে তার স্বপ্ন, নগরবাসীর প্রত্যাশা এবং আধুনিক নগরী গড়তে উন্নয়ন পরিকল্পনা নিয়ে কথা বলেছেন।
শফিকুল ইসলাম মধু বলেন, খুলনা নগরীর উন্নয়নে এখন নেতৃত্বের পরিবর্তন প্রয়োজন। আমি খুলনার মানুষের কাছে গিয়ে এই পরিবর্তনের কথাই বলছি। আমি মেয়র নির্বাচিত হলে কেসিসির সব কাজে স্বচ্ছতা নিশ্চিত করব। আমার সব কাজে জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিত করব। নির্বাচনী প্রচারণায় নেমে আমি সব শ্রেণির মানুষের কাছ থেকে ব্যাপক সাড়াও পাচ্ছি। আশা করছি সুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে আমি নির্বাচিত হবো। খুলনাকে একটি গ্রিন সিটি-ক্লিন সিটি হিসেবে গড়ে তোলা আমার স্বপ্ন।
খুলনা নগরীর প্রধান সমস্যাগুলো তুলে ধরে শফিকুল ইসলাম মধু বলেন, জলাবদ্ধতা, মশার প্রকোপ, ভাঙাচোড়া রাস্তাঘাট, অনুন্নত ড্রেনেজ ব্যবস্থা, সুপেয় পানির অভাব সবচেয়ে বেশি। আমি এইসব বিষয়গুলো অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করব। কেসিসির জলাবদ্ধতা দূর করার জন্য ময়ূর নদীসহ নগরীর ২২টি খাল খননের সর্বাত্মক ব্যবস্থা নেব। ড্রেনগুলো সারা বছর পরিষ্কার করে পানি সরার ব্যবস্থা করা হলে একদিকে যেমন জলাবদ্ধতার সৃষ্টি হবে না, অন্যদিকে মশার বংশ বিস্তার ঘটবে না। মানুষের চলাচলের জন্য ফুটপাত দখল মুক্ত রাখার ব্যবস্থা নেব। ওয়াসা, কেডিএ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সাধারণ মানুষের সঙ্গে সমন্বয় করে কেসিসিকে একটি আধুনিক ও পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে।
মেয়র প্রার্থী শফিকুল ইসলাম আরো বলেন, শিশুদের সুন্দর পরিবেশে বিকাশের লক্ষ্যে শিশু বিকাশ কেন্দ্র, শিশু পার্ক স্থাপন করব। খুলনাকে একটি ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলা হবে। তরুণদের ব্যবহারের সুবিধার্থে প্রতিটি থানা এলাকায় ফ্রি ওয়াইফাই জোন স্থাপন করা হবে। শিক্ষিত বেকারদের কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে ব্যবসা ও নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে। গরিব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি চালুর পরিকল্পনা আছে। নগরবাসীর স্বাস্থ্য উন্নয়নে সব থানায় আধুনিক খেলার মাঠ, সুইমিংপুল, ব্যামাগার স্থাপন করে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে। নগরীর প্রতিটি কর্মকাণ্ডের সঙ্গে নারীদের সম্পৃক্ত করে এবং নারীর নিরাপদে চলাচল, মর্যাদা নিশ্চিত করার পরিবেশ তৈরি করব।
নগরবাসীর জন্য সুপেয় প্রাণীর সরবরাহ প্রসঙ্গে তিনি বলেন, এখানে সুপেয় পানির অভাব রয়েছে। আমি নির্বাচিত হলে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করে নোনা পানিকে মিষ্টি পানিতে পরিণত করব- এতে সুপেয় পানির সমস্যা দূর হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়