পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

এশিয়া কাপ : আর্চারিতে বাংলাদেশের পদক জয়

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিঙ্গাপুরের মাটিতে এশিয়া কাপ আর্চারি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং স্টেজ ৩-এ গতকাল অস্ট্রেলিয়াকে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতে বাংলাদেশ।
এশিয়া কাপ আর্চারির শেষ দিন ছিল গতকাল। শেষ দিনে রিকার্ভ পুরুষ বিভাগে ব্রোঞ্জের লড়াইয়ে মুখোমুখি হয় বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। প্রথম পর্যায়ে দুই দল সমানে সমানে লড়াই করে। তাই প্রথম পর্যায় শেষ হয় ৪-৪ সেটে। এরপর টাইব্রেকারে দুই দলের আর্চাররা তীর ছোড়েন। সেখানে নিজেদের সামর্থ্য প্রমাণ করেন বাংলাদেশের তীরন্দাজরা। টাইব্রেকারে অস্ট্রেলিয়া লড়াই করার চেষ্টা করলেও ২৯-২৭ পয়েন্টের ব্যবধানে তারা হারে। এর মধ্য দিয়ে অস্ট্রেলিয়া দলকে ৫-৪ সেটে হারিয়ে ব্রোঞ্জ পদক জয় করে বাংলাদেশ। ব্রোঞ্জজয়ী দলে ছিলেন সাগর ইসলাম, হাকিম আহমেদ ও রামকৃষ্ণ সাহা।
রিকার্ভে হাকিম ব্যক্তিগত বিভাগে ষষ্ঠ হয়েছেন। সাগর হয়েছেন নবম। দিয়া সিদ্দিকীও নবম হয়েছেন। অন্যরা বলার মতো কিছু করতে পারেননি।
এ কারণে আরও বেশি পদক জয়ের প্রত্যাশা পূরণ হয়নি বলে জানান বাংলাদেশ আর্চারি দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ।
তিনি গণমাধ্যমকে জানান, ‘আজ আমরা একটা ব্রোঞ্জ জিতেছি, ঠিক আছে। প্রতিযোগিতায় এটাই আমাদের একমাত্র পদক। কিন্তু আরো অন্তত দুই তিনটি পদক আশা করেছিলাম। সেটা না হওয়ার কারণ কিছু ইভেন্টে আমরা ভালো করিনি। মানের দিক থেকেও আমরা পিছিয়ে ছিলাম। সামগ্রিক ফলাফলে আমি খুশি হতে পারছি না। দেশে ফিরে আমাদের আরও কাজ করতে হবে।’
গতকাল ব্রোঞ্জ জয়ের পর তারা বিশ্রামে সময় কাটায়। আজ দেশে পা রাখবে বাংলাদেশ আর্চারি দল। তীরন্দাজদের পরবর্তী গন্তব্য জার্মানির বার্লিনে। সেটি আবার বাংলাদেশ দলের প্রধান কোচ ফ্রেডরিকের শহর। আগামী ৩১ জুলাই থেকে ৬ আগস্ট থেকে সেই শহরে আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টের জন্যই বাংলাদেশ দল বার্লিনে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়