গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

কিংয়ের সেঞ্চুরিতে উইন্ডিজের বড় জয়

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে গতকাল ৭ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের হয়ে ১১২ বলে সর্বোচ্চ ১১২ রানের ইনিংস গড়ে ম্যাচসেরা খেলোয়াড় হয়েছেন ব্র্যান্ডন কিং। এটি তার ওয়ানডে ইন্টারন্যাশনাল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।
নিজেদের মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে সংযুক্ত আরব আমিরাতের দুই ওপেনার মোহাম্মদ ওয়াসিম ও আরিয়ানশ শর্মা। কিমো পলের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই ডাক মেরে ফিরে যান ওয়াসিম। তার ডাক মেরে বিদায় নেয়ার ৩ ওভার পরই ৫ বলে ৫ রান নিয়ে সাজঘরে ফিরেন আরেক ওপেনার আরিয়ানশ। এরপর চারে নামা রমিজ শাহজাদকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন তিনে নামা আরভিন্দ। রানে গতি দিতে গিয়ে তিনি চারিয়ার বলে শাই হোপের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন। তিনি সাজঘরের পথ ধরার আগে ৭৭ বলে ৪০ রানের ইনিংস গড়েন। এরপর ২৬তম ওভারে ৩১ বলে ১৬ রান করে আউট হন শাহজাদ। এরপর চলতে থাকে সংযুক্ত আরব আমিরাতের খেলোয়াড়দের বিদায়ের মেলা। একপ্রান্তে সেট হয়ে দাড়ান আলী নাসির। তিনি দলটির হয়ে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন। বাকিদের মধ্যে আসিফ খান করেন ২৭, মেইয়্যাপ্প্যান করেন ১১। বাকি ব্যাটাররা কেউ দুই অঙ্ক ছোঁতে পারেননি। ৪৭.১ ওভারে সংযুক্ত আরব আমিরাতের সংগ্রহ দাড়ায় ১০ উইকেট হারিয়ে ২০২ রান।
২০৩ রানের তাড়ায় ব্যাট করতে নেমে শুরু থেকেই ভালো করেন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ব্র্যান্ডন কিং এবং জনসন চার্লস। আরব আমিরাত প্রথম বেকথ্রু পায় মোস্তফার করা নবম ওভারে। ১৯ বলে ২৪ রান করে বিদায় নেন চার্লস। এরপর শামার্থ ব্রুকসকে সঙ্গে নিয়ে রান তাড়ায় এগিয়ে যেতে থাকেন কিং। উইন্ডিজের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলে বিদায় নেন ব্রুকসও। এরপর কিংকে সঙ্গ দেন ক্যাসি কার্টি।
সেঞ্চুরি পূরণ করলেও কিং ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। ১১২ বলে ১২টি চার ও ৪টি ছক্কায় সাজানো ১১২ রানের ইনিংস খেলে তিনি সাজঘরের পথ ধরেন। দলের অধিনায়ক শাই হোপ ৪ বলে ১৩ রানের অপরাজিত ইনিংসে ৮৮ বল বাকি থাকতে ৩ উইকেটে ২০৬ রান করে জয়ের স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ। কার্টি অপরাজিত ছিলেন ১৯ বলে ৭ রান করে। আগামীকাল সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে একই মাঠে লড়াই করবে সংযুক্ত আরব আমিরাত এবং ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে জয় ছিনিয়ে মাঠ ছাড়তে পারেলই সিরিজ জিতবে ক্যারিবীয়রা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়