করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

মেসিদের ম্যাচ দেখতে লাগবে ৭৩ হাজার টাকা!

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগামী ১৫ জুন চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অতি শিগগিরই নিজের বুটজোড়া তুলে রাখতে যাওয়া ফুটবল জাদুকর মেসির ফুটবলশৈলী নিজ দেশেই গ্যালারিতে বসে সরাসরি দেখার সুযোগ পাবেন বলে খুশিই হয়েছিলেন চীনের ফুটবলপ্রেমীরা। কিন্তু মাঠে গিয়ে এই খেলা সরাসরি দেখতে তাদের গুনতে হবে চীনা টাকায় ৪৮০০ ইউয়ান। যা বাংলাদেশি টাকায় প্রায় ৭৩ হাজার টাকা।
বেইজিংয়ে ৬৮ হাজার আসন বিশিষ্ট ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচের জন্য টিকেট বিক্রি শুরু হবে ৫ ও ৮ জুন। যেখানে টিকেটের সর্বনি¤œ মূল্য ৫৮০ ইউয়ান বা ৮২ ডলার। বাংলাদেশি টাকায় যার মূল্য পায় ৮ হাজার ৮০০ টাকা। আর টিকেটের সর্বোচ্চ মূল্য ৪৮০০ ইউয়ান বা প্রায় ৭২ হাজার ৭০০ টাকা তবে আর্জেন্টিনার ম্যাচের টিকিটের চড়া মূল্য দিতে নারাজ চীনারা। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব প্রতিবাদ জানাচ্ছেন তারা। দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে এ বিষয়ে বিরূপ মন্তব্য করেছেন অনেকেই। এক সমর্থক তো টিকেটের এই চড়া মূল্য নেয়াকে রীতিমতো ডাকাতি হিসেবে অ্যাখ্যায়িত করেছেন। টিকেটের মূল্য নিয়ে চীনের ফুটবলপ্রেমীদের অসন্তোষ থাকলেও মেসিকে সরাসরি দেখার লোভ সামলাতে পারছেন না অনেকেই। তাই মূল্য আশানুরূপ না হওয়া সত্ত্বেও টিকেটের চাহিদাও কিন্তু কম নয়। তবে কোনো টিকেট কালোবাজারে যাতে বিক্রি না হয়, সে জন্য শক্ত পদক্ষেপ নিতে যাচ্ছে চীনের ফুটবল ফেডারেশন। ধারণা করা যাচ্ছে যে, পরিচয়পত্র ছাড়া কোনো দর্শককে মাঠে প্রবেশ করার অনুমতি দেয়া হবে না। এরপরেও থেমে নেই কিছু দুষ্কৃতকারীরা। কড়াকড়ি নিয়ম থাকা সত্ত্বেও কালোবাজারে টিকেট বেচাকেনা চলছেই। চীনের অন্যতম বিক্রয় প্ল্যাটফর্ম তাওবাওয়ে প্রকাশ্যে চলছে টিকেটের বুকিং। অস্ট্রেলিয়ার সঙ্গে আর্জেন্টিনার এই প্রীতি ম্যাচটিকে কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচের পুনর্মঞ্চায়নই ধরা হচ্ছে। বিশ্বকাপের শেষ ষোলোতে অস্ট্রেলিয়াকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েই কোয়ার্টার ফাইনালে উঠেছিল মেসিবাহিনী। পিএসজির জার্সিতে গত রাতে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন লিওনেল মেসি। গ্রীষ্মকালীন দলবদলের পর মেসির ঠিকানা কোথায় হবে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে ২০২৪ কোপা আমেরিকার স্কোয়াডে আর্জেন্টিনা দলের সঙ্গে দেখা যেতে পারে সর্বোচ্চ সাত বারের ব্যলন ডি’অর জয়ী এই তারকাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়