করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

বাউফলে অবৈধ জালসহ ৩৭ জেলে আটক

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলের চন্দ্রদ্বীপ ইউনিয়নের তেঁতুলিয়া নদীতে অবৈধ বেহেন্দি জাল দিয়ে মাছ নিধনকালে ১৪টি ট্রলার এবং লক্ষাধিক টাকার জালসহ ৩৭ জন জেলেকে আটক করেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক আলকাচ মোল্লা। পরে নৌ পুলিশের কাছে হস্তান্তর করেন তিনি।
আটককৃতদের বাড়ি ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার সাচরা ইউনিয়নে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে ইউপি চেয়ারম্যান চর ব্যারেট এলাকায় গিয়ে স্থানীয়দের সহযোগিতায় তেঁতুলিয়া নদীতে অভিযান চালায়।
অভিযানে অবৈধ জাল-ট্রলারসহ জেলেদের আটক করে রাতেই কালাইয়া নৌ পুলিশের কাছে হস্তান্তর করেন তিনি।
গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে আটক জেলেদের ৫০ হাজার জরিমানা ও জাল পুড়িয়ে ধ্বংস করে দেন ভ্রাম্যমাণ আদালত। বাউফল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
এ বিষয়ে চন্দ্রদ্বীপ ইউপি চেয়ারম্যান এনামুল হক আলকাছ বলেন, চন্দ্রদ্বীপের সীমানায় ভোলার বোরহানউদ্দিনের কিছু জেলেরা দীর্ঘদিন ধরে অবৈধ বেহেন্দি জাল দিয়ে মৎস্য সম্পদ নিধন করে আসছিল।
একাধিকবার নিষেধ করার পরেও তারা জাল ফেলা বন্ধ করেনি। পরে স্থানীয়দের সঙ্গে নিয়ে অবৈধ জালসহ জেলেদের আটক করে নৌ পুলিশের কাছে হস্তান্তর করি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়